এক চার্জে সচল থাকবে ৫০ দিন যে স্মার্ট ফোন

চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হটওয়াভ নতুন স্মার্টফোন উন্মোচন করেছে। ফোনটির মডেল হটওয়াভ ডাব্লিউ১০ প্রো। রাগেড ডিজাইনের ফোনটির প্রধান আকর্ষণ এতে থাকা ব্যাটারি। স্মার্টফোনে সাধারণত এত বড় ব্যাটারি লক্ষ্য করা যায় না।

হটওয়াভ ডাব্লিউ১০ প্রো নতুন ফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। ফোনটির ডিসপ্লে রেজুলেশন ৭২০ বাই ১৬০০ পিক্সেল। ফোনটিতে থাকছে আইপি৬৮/ ৬৯কে ও এমআইএল-এসটিডি-৮১০জি সার্টিফিকেশন। যার ফলে ফোনটি পানির মধ্যে পড়ে গেলেও কোনো সমস্যা হবে না, হাত থেকে পড়ে গেলেও সহজে নষ্ট হবে না।

ফোনটির প্রধান আকর্ষণ ১৫ হাজার এমএএইচ ব্যাটারি। নিয়মিত ব্যবহারে কমপক্ষে ৫ দিন ব্যাকআপ পাওয়া যাবে। এক চার্জে টানা ৫৫ ঘণ্টা গান শোনা যাবে। পাশাপাশি টানা কথা বলা যাবে ৭৪ ঘণ্টা। বিশাল ব্যাটারির সঙ্গে এতে থাকছে ফাস্ট চার্জিং সাপোর্ট। যা ফোনের বিশাল ব্যাটারি দ্রুত চার্জ করতে সাহায্য করবে। রয়েছে রিভার্স চার্জিং সাপোর্ট। ফলে পাওয়ার ব্যাংক হিসেবেও ব্যবহার করা যাবে এ ফোন। ফোন ব্যবহার না করলে এক চার্জে ৫০ দিন সচল থাকবে এ ডিভাইস।

আরও দেখু,

শক্তিশালী মিডিয়াটেক হেলিও পি২২ চিপসেটের ব্যবহার থাকছে ফোনটিতে। ফোনটি আছে ৬ জিবি এবং ৬৪ জিবি স্টোরেজ। অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে গুগলের অ্যান্ড্রয়েড ১২।

হটওয়াভের নতুন ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ থাকছে। ২০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরের পাশাপাশি একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর থাকবে। সেলফিপ্রেমীদের জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক সাপোর্ট।

১৫ হাজার এমএএইচ ব্যাটারির নতুন এই ফোনে থাকবে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা। ফোনটির বাজার মূল্য ২৫০ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৪ হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *