গুগল পিক্সেল ৭ প্রো আসছে অক্টোবরে

অ্যালফাবেটের মালিকানাধীন গুগল আগামী ৬ অক্টোবর তাদের পিক্সেল ৭ স্মার্টফোন উন্মোচন করবে। একইসাথে অ্যাপলের সাথে টেক্কা দিতে প্রথমবারের মতো স্মার্টওয়াচ আনতে যাচ্ছে মার্কিন টেক জায়ান্ট।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) গুগল এক টুইটে জানায়, আসছে ‌‌মেড বাই গুগল উন্মোচন ইভেন্টটি মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে। এই লাইভ ইভেন্টে গুগল পিক্সেল ৭, পিক্সেল ৭ প্রো এবং গুগল পিক্সেল ওয়াচ উনন্মোচন করা হবে। ওইদিন নতুন স্মার্ট হোমও উন্মোচন করা হবে।

খবরে বলা হয়, উদ্বোধনের দিন থেকেই গুগল স্টোরে (অনলাইনে) বিক্রির জন্য উন্মুক্ত হবে গুগলের নতুন ডিভাইস। এছাড়া নিউ ইয়র্ক সিটিতে অবস্থিত ফিজিক্যাল স্টোর থেকেও কিনতে পারবেন গ্রাহকরা।

এক ব্লগ পোস্টে জানানো হয়, পিক্সেল ৭ ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে। এতে গুগলের কাস্টম মোবাইল চিপ টেনসর ব্যবহার করা হয়েছে। গুগল জানিয়েছে, নতুন চিপসেটটি ব্যবহারকারীদের ফটো, ভিডিও, নিরাপত্তা এবং স্পিচ রিকগনিশনের জন্য পার্সোনালাইজড ফিচার ব্যবহারের সুযোগ দেবে।

এর আগে গত মে মাসে অনুষ্ঠিত আই/ও সম্মেলনে পিক্সেল ৭ স্মার্টফোন ও পিক্সেল ওয়াচ আনার বিষয়টি সামনে আনে গুগল।

এর আগে ডিভাইসটি সর্ম্পকে কিছু তথ্য অনলাইনে ফাঁস করেছিলেন জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা।

জানা যাচ্ছে, গুগল পিক্সেল ৭ ফোনটি দেখতে প্রায় পূর্বসূরি পিক্সেল ৬ এর মতোই হবে। ডিভাইসটির পেছনের ক্যামেরায় থাকবে ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জিএন১ প্রাইমারি ক্যামেরা, একটি ১৩ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৮ আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ৪৮ মেগাপিক্সেলের স্যামসাং জিএম১ টেলিফটো ক্যামেরা। সেলফিপ্রেমীদের জন্য থাকবে ১০ দশমিক ৮৭ মেগাপিক্সেলের স্যামসাং ৩জে১ সেন্সর।

৯০ হার্টজ রিফ্রেশ রেটসহ ৬.৪ ইঞ্চি ডিসপ্লের ফোনটিতে থাকবে অত্যাধুনিক গুগল টেনসর প্রসেসর। ফোনটিতে ফাইভজি, ফোরজি এবং থ্রিজি কানেক্টিভিটি থাকবে। পাশাপাশি থাকবে ওয়্যারলেস চার্জিং সুবিধা।

আরও দেখুন,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *