বিনিময় দিয়ে বিকাশ হতে ৯৭ লাখ টাকা প্রতারণা, গ্রেপ্তার ৩

ইন্টারঅপারেবল ডিজিটাল ট্রানজেকশন প্লাটফরম (আইডিটিপি) বা বিনিময় প্লাটফর্ম ব্যবহার করে বিকাশ হতে প্রায় ৯৭ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকরা। আর এই প্রতারক চক্রকে ধরেছে সিআইডি।

সিআইডি ফাইন্যান্সিয়াল ক্রাইমের একটি দল বুধবার বগুড়া শহরে অভিযান চালিয়ে এই চক্রের মূল হোতাসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতরা হলেন, মোঃ গোলাম রব্বানী, মোঃ শামীম আহমেদ ও রুহুল আমিন ।

এ সময় কম্পিউটারের সিপিইউ, বিপুল পরিমাণ মোবাইল ফোনের সিম, ব্যাংকের চেক বই, ডেবিট ও ক্রেডিট কার্ড, ১৪টি মোবাইল ফোনসেট ও মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের বিভিন্ন ধরনের রেজিস্টারসহ গুরুত্বপূর্ণ ডকুমেন্টস উদ্ধার করা হয়।

এই ঘটনা নিয়ে বৃহস্পতিবার রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য জানান সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়া।

আরওঃ ঘরে বসে মোবাইল দিয়ে টাকা আয় করার উপায়

সংবাদ সম্মেলনে জানানো হয়, সংঘবদ্ধ প্রতারক চক্র ১০ হতে ১৭ নভেম্বর পর্যন্ত মোট ৯৬ লাখ ৭৪ হাজার ২৫৭ টাকা ডিজিটাল প্রতারণার মাধ্যমে আত্মসাত করে। এই প্রতারক চক্র মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের সেলফিন (CellFin) এর প্ল্যাটফর্ম ব্যবহার করে বিনিময়’ প্ল্যাটফর্মের প্রবেশ করে তাদের নিজেদের বিকাশ এর ব্যক্তিগত একাউন্টে অবৈধভাবে টাকা ট্রান্সফার করার জন্য অনুরোধ পাঠায়।

এই অনুরোধের প্রেক্ষিতে বিকাশের ইন্টারনাল ওয়ালেট নাম্বার ০১৯৫৮৫৫৯২৫০ হতে প্রতারকদের বিকাশের ব্যক্তিগত অ্যাকাউন্টে (০১৭১৮৬১৫৮৬৪, ০১৩০৩৭৮৫০৩৮, ০১৭১১১৫৮০৮০, ০১৯৫১৭৫১৫৬৯, ০১৭০৪৩৪৩০০০, ০১৩১২৫৩৫৩৫৭) এই টাকা ট্রান্সফার হয়।

প্রকৃতপক্ষে ঐ সময়ে প্রতারক চক্রের সদস্যদের সেলফিন অ্যাপ অ্যাকাউন্টে কোনো টাকা না থাকা স্বত্ত্বেও বিনিময় প্লাটফর্ম থেকে ডিজিটাল প্রতারণার মাধ্যমে এই অর্থ আত্মসাত করা হয়।

সিআইডি জানায়, এতে জড়িত অন্যান্য আসামিদের গ্রেপ্তারেও ব্যবস্থা নেয়া হয়েছে। মামলা প্রক্রিয়াধীন। ( সংগৃহীত )

আরও দেখুনঃ

মাত্র ১০ হাজার টাকা বাজেটের মধ্যে মোবাইল কিনুন

মোবাইল নাম্বার দিয়ে জাতীয় পরিচয় পত্র ভেরিফাই করুন

ফেসবুক থেকে টাকা আয় করার যত সব সহজ উপায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *