মোবাইল ফোনের দাম 2022 বাংলাদেশ (নভেম্বর ২০২২)

মোবাইল ফোনের দাম 2022 বাংলাদেশ -বর্তমান সময়ে বাংলাদেশের মধ্যে যে সমস্ত মোবাইল ফোন গুলো রয়েছে তার মধ্যে সবচেচেয়ে সেরা ও জনপ্রিয় ব্র্যান্ড গুলোর ফোন আপনি এই আর্টিকেল থেকে দেখতে পারবেন।

আপনি যদি একটু সময় নিয়ে আজকের এই রিভিউ আর্টিকেলটি পড়তে থাকেন তাহলে বাজারে থাকা সেরা কিছু মোবাইল ফোনের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে সমস্ত কিছুই বিস্তারিতভাবে জানতে পারবেন।

তাই আপনি শুধু ফোনের দাম না দেখে একটু স্পেসিফিকেশন গুলো দেখার চেষ্টা করবেন এতে আপনার জন্য বেস্ট ফোনটি বেঁছে নিতে অনেক বেশী সুবিধা হবে। তাহলে চলুন আজকে মোবাইল ফোনের দাম 2022 বাংলাদেশ রিভিউ শুরু করা যাক।

মোবাইল ফোনের দাম 2022 বাংলাদেশ

আজ এই আর্টিকেলে বিশেষ কিছু ফোন তুলে ধরা হবে। আপনার শুধু একটি কাজ থাকবে আর সেটি হচ্ছে সমস্ত ফোনের দামের পাশাপাশি ফোন গুলো কেমন ও এর সাথে র‍্যাম, রম,প্রসেসর সমস্ত কিছু ঠিক আছে কিনা সেটি দেখে নেয়ার চেষ্টা করবেন।

সেই সাথে আপনার যদি আরও কিছু জানার থাকে অবশ্যই কমেন্ট করবেন। আপনার প্রশ্নের যথাযথ উত্তর প্রদান করা হবে।

শাওমি রেডমি ১২ প্রো বাংলাদেশে দাম

২০২১ সালের ৩১ ডিসেম্বর এই ফোনটি বাংলাদেশে প্রথম রিলিজ করা হয় আর তার পর থেকেই যারা একটি দামি ফোন গুলো ব্যবহার করে থাকেন তারা প্রায় সবাই এই ফোনটি কিনতে অনেক বেশী আগ্রহী হয় উঠেন।

Gray, Blue, Purple, Green এই তিনটি কালার নিয়ে বাংলাদেশের বাজারে আসার সাথে সাথেই চাহিদার একটি ফোনে পরিনত হয় এটি। তাই চলুন এখন এই ফোনটির স্পেসিফিকেশন ও বেস্ট ফিচার গুলো সম্পর্কে জেনে নেয়া যাক।

শাওমি মোবাইল দাম বাংলাদেশ

Xiaomi Redmi 12 Pro Full Specification

কানেক্টিভিটি

প্রথমেই আসি এই ফোনটির কানেক্টিভিটির দিকে। শাওমি রেডমি ১২ প্রো মডেলের এই ফোনটির সাথে ব্যবহার হয়েছে 2G, 3G, 4G, 5G নেটওয়ার্ক এবং সেই সাথে ডুয়াল ন্যানো সিম কার্ড ব্যবহার করার মত সুবিধা।

এছাড়াও এই ফোনটির সাথে থাকছে ডুয়াল-ব্যান্ড, ওয়াই-ফাই ডাইরেক্ট, হটস্পট এবং সেই সাথে জিপিএস, ব্লুটুথ, ইউএসবি ভার্সন ২.০ ও এক্সট্রা ডিভাইস ব্যবহার করার জন্য এই ফোনের সাথে থাকছে ওটিজি।

ইউএসবি টাইপ সি এর পাশাপাশি এই ফোনের সাথে আরও থাকছে ইনফ্রারেড ও এনএফসি।

বডি স্ট্রাকচার

এই ফোনটির বডি স্ট্রাকচারের দিকে খেয়াল করলে দেখা পাওয়া যায় যে বেস্ট স্টাইলের জন্য ব্যবহার হয়েছে পাঞ্চ হোল ডিসপ্লে এবং সেই সাথে সামনের দিকে থাকছে কর্নিং গরিলা গ্লাস এবং পেছন বা ব্যাক সাইডে পুরোটাই প্লাস্টিক।

163.6 x 74.6 x 8.2 মিলিমিটার ডাইমেনশনের পাশাপাশি এই ফোনটির ওজন থাকছে ২০৪ গ্রাম।

ডিসপ্লে

শাওমির এই ফোনটির সাথে ব্যবহার হয়েছে বড় মাপের একটি টাচ স্ক্রিন যার সাইজ থাকছে ৬.৭৩ ইঞ্চি এবং সেই সাথে এর রেজোলিশন থাকছে WQHD+ 1440 x 3200 পিক্সেল এর।

এছাড়াও ডিসপ্লে প্রযুক্তি হিসাবে ব্যবহার হয়েছে LTPO AMOLED টাচস্ক্রিন ও সেই সাথে মাল্টিটাচ ফিচার। এদিকে ফোনটির ডিসপ্লে প্রটেকশনের জন্য থাকছে কর্নিং গরিলা গ্লাস ভিকটাস।

120Hz রিফ্রেশ রেট, Dolby Vision, HDR10+, 1500 nits ফিচার যুক্ত থাকার কারণে ফোনটিতে টাচ করার সময় কোন প্রকার ল্যাগের তৈরি হবেনা।

ক্যামেরা

ট্রিপল 50+50+50 মেগাপিক্সেল ব্যাক ক্যামেরার পাশাপাশি এই ফোনটির সাথে ব্যবহার হয়েছে 32 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আর ব্যাক ক্যামেরা ব্যবহার করে 8K রেজোলিশনে ভিডিও ধারণ করা যাবে।

সেই সাথে সেলফি ক্যামেরা ব্যবহার করে ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করা যাবে।

ব্যাটারি

শাওমির এই ফোনটির সাথে থাকছে Lithium-polymer 4600 mAh ব্যাটারি ও সেই সাথে দ্রুত চার্জ করার জন্য থাকছে 120W Quick চার্জার আর এই চার্জার ব্যবহার করে মাত্র ১৮ মিনিটেই ফুল চার্জ করা যাবে।

অতিরিক্ত ফিচার হিসাবে এই ফোনের সাথে যুক্ত আছে 50W Fast Wireless Charging সুবিধা। আর এটি ব্যবহার করে আপনি কোন প্রকার চার্জার ছাড়াই ফুল চার্জ করতে পারবেন মাত্র ৪২ মিনিটের মধ্যেই।

কর্মক্ষমতা

এদিকে এই ফোনটির কর্মক্ষমতার জন্য ব্যবহার হয়েছে Android 12 অপারেটিং সিস্টেম ও Octa core, up to 3.0 GHz এর প্রসেসর। সেই সাথে Qualcomm Snapdragon 8 Gen চিস্পেস্ট দ্বারা পরিচালিত এই ফোনটির সাথে 8 / 12 GB র‍্যাম এবং 128 / 256 GB রম থাকছে।

এই ফোনটির নিরাপত্তার জন্য থাকছে ফেস আনলক ও ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

Xiaomi 12 Pro Price in Bangladesh

Official ✭

  • ৳79,999 8/256 GB
  • ৳89,999 12/256 GB

মোবাইল ফোনের দাম 2022 বাংলাদেশ -শাওমি রেডমি ১০এ বাংলাদেশে দাম

গত ৩১ মার্চ ২০২২ এ এই ফোনটি অফিশিয়ালভাবে রিলিজ করা হয়। সাধ্যের মধ্যে থাকা এই ফোনটির সাথে থাকছে Charcoal Black, Sea Blue, Slate Grey তিনটি কালার।

আর জন্য একটি মিড রেঞ্জের মধ্যে থাকা এই ফোনটি অনেক বেশী জনপ্রিয়তা লাভ করে বসে। তাহলে চলুন এখন এই ফোনটির সমস্ত কিছু বিস্তারিত জানা যাক।

শাওমি মোবাইল দাম বাংলাদেশ
Xiaomi Redmi 9A

Xiaomi Redmi 9A Full Specification

কানেক্টিভিটি

শাওমি মোবাইল দাম বাংলাদেশ Xiaomi Redmi 9A মডেলের এই ফোনটির সাথে থাকছে 2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধা ও সেই সাথে এই ফোনের সাথে আরও থাকছে ডুয়াল ন্যানো সিম কার্ড ব্যবহার করার মত সুযোগ।

Wi-Fi ডাইরেক্ট, Wi-Fi হটস্পট এর পাশাপাশি এই ফোনের সাথে আরও থাকছে ব্লুটুথ, জিপিএস, ইউএসবি ২.০ ও সেই সাথে ওটিজি সাপোর্ট। এই ফোনটির সাথে ইউএসবি টাইপ সি ও সেই সাথে এফএম রেডিও নেই।

বডি স্ট্রাকচার

শাওমির এই ফোনটির বডি স্ট্রাকচারের দিকে খেয়াল করলে দেখতে পাওয়া যায় যে, এটির সাথে থাকছে মিনিমাল নচ টাক স্ক্রিন ও সেই সাথে স্ক্রিন থাকছে গ্লাসের এবং সেই সাথে বডি থাকছে প্লাস্টিকের।

এদিকে এই ফোনটির বডির ডাইমেনশন থাকছে 164.9 x 77.1 x 9 millimeters এর ও সেই সাথে এই ফোনের ওজন থাকছে ১৯৪ গ্রাম।

ডিসপ্লে

ফোনটির ডিসপ্লের দিকে লক্ষ্য করলে দেখতে পাওয়া যায় যে, এটির সাথে থাকছে 6.53 inches ডিসপ্লে এবং যার রেজোলিশন থাকছে HD+ 720 x 1600 pixels এর।

এছাড়াও এই ডিসপ্লের প্রযুক্তি হিসাবে ব্যবহার হয়েছে IPS LCD Touchscreen এবং সেই সাথে মাল্টিটাচ ফিচার। আপনি এই ফোনের সাথে কোন প্রকার ডিসপ্লে প্রটেকশন পাবেননা তাই নিজেকে একটি প্রটেক্টর ব্যবহার করতে হবে।

ক্যামেরা

এই ফোনটিতে ব্যাক ক্যামেরা হিসাবে ব্যবহার হয়েছে 13 Megapixel ক্যামেরা যা দিয়ে অনায়াসে ১০৮০পি মুডে ভিডিও ধারণ করা যাবে।

এছাড়াও এটির সেলফি ক্যামেরা থাকছে ৫ মেগা পিক্সেল। আর উভয় ক্যামেরা ব্যবহার করেই ১০৮০পি মুডে ভিডিও রেকর্ডিং করা যাবে। এলইডি ও অটো ফোকাস থাকছে এই ফোনের ব্যাক ক্যামেরার সাথে।

ব্যাটারি

বেস্ট চার্জিং পারফর্মেন্সের জন্য এই ফোনের সাথে থাকছে Lithium-polymer 5000 mAh এর একটি ব্যাটারি যা এই ফোনকে ১ থেকে ২ দিন পর্যন্ত চার্জ ব্যাকাপ দিতে সক্ষম।

সেই সাথে দ্রুত চার্জ করার জন্য এই ফোনের সাথে যুক্ত করা আছে ফাস্ট চার্জিং সুবিধা তাই এর সাথে দেয়া থাকবে ১০ ওয়াট এর একটি ফাস্ট চার্জার।

কার্যক্ষমতা

ফোনটির কার্যক্ষমতা বৃদ্ধির জন্য এই ফোনের সাথে থাকছে Android 11 অপারেটিং সিস্টেম। এছাড়াও এই ফোনটির সাথে থাকছে Octa core, up to 2.0 GHz এর প্রসেসর ও সেই সাথে থাকছে MediaTek Helio G25 এর চিপ্সেট।

এদিকে ফোনটির স্টোরেজ হিসাবে থাকছে 2 / 4 GB র‍্যাম এবং 32 / 64 GB ও সেই সাথে আলাদাভাবে মেমোরি কার্ড ব্যবহার করার মত সুযোগ।

ফোনটির সিকিউরিটির জন্য থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও মাল্টিটাচ ফিচার।

Xiaomi Redmi 10A Price in Bangladesh

Official ✭

  • ৳12,499 2/32 GB
  • ৳14,299 4/64 GB

মোবাইল ফোনের দাম 2022 বাংলাদেশ -শাওমি রেডমি ১০সি বাংলাদেশে দাম

এই ফোনটির সর্বপ্রথম রিলিজ হয় ২০২২ সালের ২৩ মার্চ। বেস্ট স্টাইলের জন্য এই ফোনটি অনেকের কাছে চাহিদার একটি ফোনে পরিনত হয়। তাছাড়াও এই ফোনের সাথে ব্যবহার হয়ছে Graphite Gray, Ocean Blue, Mint Green এই তিনটি কালার।

আর আপনার বাজেট যদি ১৪ থেকে ১৫ হাজার টকার মধ্যে হয় তাহলে এই ফোনটি আপনার জন্য বেষ্ট একটি ফোন হতে চলেছে। তাহলে চলুন ফোনটি সম্পর্কে বিস্তারিত জানা যাক,

আরও দেখুন,

শাওমি মোবাইল দাম বাংলাদেশ
Xiaomi Redmi 10C

Xiaomi Redmi 10C Full Specifications

কানেক্টিভিটি

প্রথমেই যদি এই ফোনের কানেক্টিভিটির কথা বলা হয় তাহলে, এই ফোনটির সাথে ব্যবহার করা হয়েছে 2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধা ও সেই সাথে এই ফোনের সাথে ডুয়াল ন্যানো সিম কার্ড ব্যবহার করা যাবে।

এছাড়াও এই ফোনের সাথে থাকছে ডুয়াল-ব্যান্ড, ওয়াই-ফাই ডাইরেক্ট, ওয়াই-ফাই হটস্পট এবং ব্লুটুথ, এফএম রেডিও, জিপিএস, ইউএসবি ২.০, ওটিজি, ইউএসবি টাইপ সি থাকছে এই ফোনের সাথে।

বডি স্ট্রাকচার

এদিকে ফোনটির বডির বেস্ট স্টাইলের জন্য ব্যবহার হয়েছে Minimal Notch টাচ স্ক্রিন এবং ফোনের সামনের দিকে থাকছে গ্লাস ও পেছন পাশ থাকছে প্লাস্টিক।

এছাড়াও বডি ডাইমেশন থাকছে 169.6 x 76.6 x 8.3 millimeters এবং সিই সাথে এই ফোনের ওজন থাকছে ১৯০ গ্রাম তাই ব্যবহার করতে কোন প্রকার সমস্যার মধ্যে পরতে হবেনা।

ডিসপ্লে

এই ফোনটির সাথে থাকছে 6.71 inches বড় মাপের একটি ডিসপ্লে এবং যার রেজোলিশন থাকছে HD+ 720 x 1650 pixels ও সেই সাথে এর প্রযুক্তি হিসাবে ব্যবহার করা হয়েছে আইপিএস টাচ স্ক্রিন।

এদিকে ডিসপ্লের প্রটেকশনের জন্য থাকছে কর্নিং গড়িলা গ্লাস ও সেইস আথে ফিচার হিসাবে যুক্ত থাকছে মাল্টিটাচ ফিচার।

ক্যামেরা

এই ফোনের ক্যামেরা ফিচারের দিকে খেয়াল করলে আপনি দেখতে পাবেন যে, এই ফোনের সাথে থাকছে Dual 50+2 Megapixel রিয়ার ক্যামেরা ও সেই সাথে সেলফি ক্যামেরা থাকছে ৫ মেগা পিক্সেল।

আর আপনি উভয় ক্যামেরা ব্যবহার করেই ১০৮০পি মুডে ভিডিও ধারণ করতে পারবেন কিন্তু ব্যাক ক্যামেরার সাথে সেলফি ক্যামেরার কোন প্রকার তুলনা হয়না।

ব্যাটারি

শাওমি রেডমি ১০সি মডেলের ফোনের সাথে ব্যবহার হয়েছে Lithium-polymer 5000 mAh এর নন রিমুভাল ব্যাটারি যেটি এই ফোনকে ১ থেকে ২ দিন ফুল চার্জ ব্যাকাপ দিতে সক্ষম।

এছাড়াও এই ব্যাটারি চার্জ করার জন্য থাকছে ১৮ ওয়াট এর একটি ফাস্ট চার্জিং সুবিধা।

কার্যক্ষমতা

এই ফোনটির কার্যক্ষমতা বৃদ্ধি করার জন্য থাকছে Android 11 অপারেটিং সিস্টেম ও সেই সাথে আর থাকছে Octa core, up to 2.4 GHz এর প্রসেসর।

Qualcomm Snapdragon 680 4G দ্বারা পরিচালিত এই ফোনটির সাথে থাকছে 4 GB র‍্যাম এবং 64 / 128 GB রম। এছাড়াও এই ফোনের বেস্ট পারফর্মেন্স এর জন্য থাকছে Adreno 610 জিপিউ।

এদিকে এই ফোনের সিকিউরিটির জন্য থাকছে ফেস আনলক ও ফঙ্গার প্রিন্ট ফিচার।

Xiaomi Redmi 10C Price in Bangladesh

Official ✭

  • ৳14,999 4/64 GB
  • ৳15,999 4/128 GB

আইটেল ভিসন৫ বাংলাদেশে দাম

itel Vision 5 মডেলের এই ফোনটি বাংলাদেশে রিরিজ হয়েছে ২০২২ সালের অক্টবর মাসে। কম বাজেট এবং আলাদা আলাদা কালারের জন্য বর্তমানে এই ফোনটি অনেকের কাছেই চাহিদার একটি ফোনে রূপান্তরিত হয়েছে।

এই ফোনের সাথে থাকছে Green, Black, White এই তিনটি কালার যার ফলে ফোনটিকে সুন্দর লুক দিয়েছে। যাইহোক, এখন চলুন ফোনের সম্পর্কে আরও কিছু বিস্তারিত জানা শুরু করে দেই,

itel Vision 5

itel Vision 5 Full Specifications

কানেক্টিভিটি

এই ফোনের কানেক্টিভিটির দিকে লক্ষ্য করলে আমরা দেখতে পাই যে, এই ফোনের সাথে থাকছে 2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধা এবং সেই সাথে এই ফোনে ডুয়াল ন্যানো সিম কার্ড ব্যবহার করা যাবে।

এই ফোনটির সাথে ল্যান হিসাবে শুধু থাকছে Wi-Fi hotspot এবং সেই সাথে আরও থাকছে ব্লুটুথ, জিপিএস, এফএম রেডিও, ইউএসবি ভার্সন ২.০ এবং সেই সাথে ওটিজি সাপর্ট কিন্তু এই ফোনটির সাথে কোন প্রকার ইউএসবি টাইপ সি ব্যবহার হয়নি।

বডি স্ট্রাকচার

ফোনটির বডি স্ট্রাকচারের দিকে খেয়াল করলে দেখতে পাওয়া যায় যে, এই ফোনের সাথে থাকছে Minimal Notch টাচ স্ক্রিন এবং সেই সাথে এই ফোনটির বডি তৈরিতে ব্যবহার হয়েছে গ্লাসের ডিসপ্লে এবং সেই সাথে বডির অন্যান্য সব ম্যাটেরিয়াল থাকছে প্লাস্টিকের।

ডিসপ্লে

itel Vision 5 ফোনটির সাথে থাকছে ৬.৬ ইঞ্চির একটি ফুল এইচডি ডিসপ্লে যার রেজোলিশন থাকছে 720 x 1600 পিক্সেল এর। এছাড়াও আরও থাকছে আইপিএস টাচ স্ক্রিন এবং মাল্টি টাচ ফিচার।

কিন্তু এই ফোনের ডিসপ্লের সাথে কোন প্রকার প্রটেকশন ব্যবহার করা হয়নি তাই আপনাকে আলাদাভাবে গরিলা গ্লাস ব্যবহার করতে হবে।

ক্যামেরা

আইটেলের এই ফোনের সাথে ব্যাক ক্যামেরা হিসাবে থাকছে ত্রিপল ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং সেই সাথে সেলফি ক্যামেরা থাকছে ৫ মেগা পিক্সেল ক্যামেরা। আপনি এই ফোনের পেছন ক্যামেরা দিয়ে ১০৮০ পি মুডে ভিডিও রেকর্ড করতে পারবেন কিন্তু সেলফি ক্যামেরা দিয়ে ভালো রেজোলিউশনে ভিডিও রেকর্ড করা যাবেনা।

ব্যাটারি

বেস্ট চার্জিং পারফর্মেন্স এর জন্য এই ফোনের সাথে থাকছে ৫০০০ এমএএইচ এর একটি লিথিয়াম পলিমার ব্যাটারি যেটি এই ফোনকে ২ দিন পর্যন্ত চার্জ ব্যাকাপ দিতে পারবে।

সেই সাথে এই ফোনের ব্যাটারিতে চার্জ করার জন্য থাকছে ১৮ ওয়াট এর একটি চার্জার আর এই চার্জার দিয়ে ৪৫ মিনিটের মধ্যেই ফুল চার্জ করা সম্ভব।

কার্যক্ষমতা

এই ফোনটির বেষ্ট পারফর্মেন্স এর জন্য থাকছে এন্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম এবং এন্ড্রয়েড ১২ গো অপারেটিং সিস্টেম কারণ এই ফোনের সাথে দু ভ্যারিয়েন্টের র‍্যাম ও রম ব্যবহার হয়েছে।

আর যেটিতে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রম থাকছে সেটিতে এন্ড্রয়েড ১২ গো ভার্সন অপারেটিং দেয়া আছে আর যেটিতে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রম ব্যবহার হয়েছে সেটিতে এন্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম ব্যবহার হয়েছে।

এছাড়াও এই ফোনের সাথে আরও থাকছে Octa-core, 1.6 GHz এর প্রসেসর এবং UniSoC SC9863A এর চিপ্সেট। সেই সাথে এই ফোনের সিকিউরিটির জন্য থাকছে ফেস আনলক ও ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

itel Vision 5 price in Bangladesh

Official ✭

  • ৳10,190 3/32 GB
  • ৳11,490 4/64 GB

শাওমি রেডমি নোট ১১এস এর বাংলাদেশে দাম

Note 11S মডেলের এই ফোনটি প্রথম রিলিজ হয়ে গত ৯ ফেব্রুয়ারি ২০২২ এ। আর রিলিজ হওয়ার পর থেকেই অনেকের চাহিদার একটি ফোন হয়ে দাঁড়ায় এটি কারণ এইফ অনের স্টাইল ও ফিচার গুলো অন্যরকম লেভেলের।

তাছাড়াও এই ফোনের সাথে থাকছে Graphite Gray, Pearl White, Twilight Blue এই তিনটি কালার। এখন চলুন পরবর্তি বিষয় গুলো সম্পর্কে সমস্ত কিছু বিস্তারিতভাবে জানা শুরু করি।

Xiaomi Redmi Note 11S

Xiaomi Redmi Note 11S Full Specifications

কানেক্টিভিটি

এই ফোনটির কানেক্টিভিটির দিকে খেয়াল করলে দেখতে পাওয়া যায় যে, এইফ ফোনের সাথে থাকছে 2G, 3G, 4G নেটওয়ার্ক সাপর্ট এবং সেই সাথে ডুয়াল ন্যানো সিক কার্ড ব্যবহার করার মত সুবিধা।

এছাড়াও এই ফোনের সাথে থাকছে dual-band, Wi-Fi direct, Wi-Fi hotspot, Bluetooth ও সেই সাথে আরও থাকছে জিপিএস, ইউএসবি ভার্সন ২.০, এফএম রেডিও, ওটিজি ও ইউএসবি টাইপ সি।

বডি স্ট্রাকচার

এই ফোনটির বডি স্ট্রাকচারের দিকে খেয়াল করলে দেখতে পাওয়া যায় যে, এই ফোনের সাথে ব্যবহার হয়েছে Punch-hole ও সেই সাথ এটির সামনের দিকে থাকছে গ্লাস ও পেছন এবং পুরো বডি থাকছে প্লাস্টিক।

159.9 x 73.9 x 8.1 millimetres ডাইমেসনের পাশাপাশি এই ফোনের সাথে থাকছে কর্নিং গরিলা গ্লাস ৩ এবং সেই সাথে এই ফোনটি থাকছে ১৭৯ গ্রাম ওজনের।

ডিসপ্লে

এই ফোনের সাথে ব্যবহার করা হয়েছে 6.43 inches একটি বড় মাপের ডিসপ্লে যার রেজোলিশন থাকছে Full HD+ 1080 x 2400 pixels এছাড়াও ডিসপ্লের প্রযুক্তি হিসাবে থাকছে এমোলেড টাচ স্ক্রিন।

সেই সাথ এই ফোনের ডিসপ্লেতে ব্যবহার হয়েছে কর্নিং গড়িলা গ্লাস ৩ ও সেই সাথে 90Hz refresh rate দেয়া থাকছে।

ক্যামেরা

শাওমি রেডমি ১১এস মডেলের এই ফোনের পেছন ক্যামেরা থাকছে Quad 108+8+2+2 Megapixel ও সেই সাথে সেলফি ক্যামেরা থাকছে 16 Megapixel এর।

আর এই ফোনের উভয় ক্যামেরা দিয়েই ১০৮০পি মুডে ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে।

ব্যাটারি

ধীর্ঘ সময় চার্জ ব্যাকাপ দেয়ার জন্য এই ফোনের সাথে যুক্ত করা আছে Lithium-polymer 5000 mAh এর একটি ব্যাটারি যা কিনা এই ফোনকে একইভাবে ২ দিন পর্যন্ত চার্জ ব্যাকাপ দিতে সক্ষম।

এছাড়াও ফোনের এই ব্যাটারিকে চার্জ করার জন্য ব্যবহার হয়েছে 33W Quick Charge ব্যবস্থা। আর এই চার্জার ব্যবহার করলে ৫৮ মিনিটের মধ্যে এই ফোনে ফুল চার্জ হয়ে যাবে।

কার্যক্ষমতা

ফোনটির পারফর্মেন্সের দিকে লক্ষ্য করলে দেখতে পাই যে, এই ফোনের সাথে ব্যবহার হয়েছে Android 11 অপারেটিং সিস্টেম যেটি পরবর্তিএ Android 12 তে আপডেট করা যাবে।

এছাড়াও এটির সাথে থাকছে Mediatek Helio G96 চিপ্সেট এবং Octa core, up to 2.05 GHz এর প্রসেসর।

ফোনটির স্টোরেজের দিকে খেয়াল করলে দেখতে পাই যে, এই ফোনের সাথে ব্যবহার হয়েছে 6 / 8 GB র‍্যাম ও 128 GB রম এবং সেই সাথে এটির সিকিউরিটির জন্য থাকছে ফেস আনলক ও ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

Xiaomi Redmi Note 11S Price in Bangladesh

Official ✭

  • ৳27,999 6/128 GB
  • ৳29,999 8/128 GB

আরও দেখুনঃ

মাত্র ৩ হাজার টাকার মধ্যে কিছু বাজেট ফোন

৪ হাজার টাকা বাজেটের মবাইল ফোন

৫ হাজার টাকা বাজেটের সেরা কিছু স্মার্ট ফোন

শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি বাংলাদেশে দাম

এই ফোনটি প্রথম রিলিজ হয় ২০২২ সালে ২২শে জানুয়ারি আর তখন থেকেই জনপ্রিয়তা পায় এই ফোনটি। বাংলাদেশের বাজারে এই ফোনটি Camo Green, Stealth Black, Purple Mist, Pacific Pearl এই কয়েকটি কালারে পাওয়া যাবে।

তাহলে চলুন এখন এই ফোনের পরবর্তি সমস্ত ফিচার এবং দাম সম্পর্কে জেনে নেয়া যাক।

Xiaomi 11i Hypercharge 5G

Xiaomi 11i Hypercharge 5G Full Specifications

কানেক্টিভিটি

ফোনটির কানেক্টিভিটির দিকে লক্ষ্য করলে দেখতে পাই যে, এই ফোনের সাথে ব্যবহার হয়েছে 2G, 3G, 4G, 5G নেটওয়ার্ক সুবিধা এবং সেই সাথে এটিতে হাইব্রিড ডুয়াল ন্যানো সিম কার্ড ব্যবহার করা যাবে।

এইদকে এটির ল্যান হিসাবে যুক্ত থাকছে dual-band, Wi-Fi Direct, hotspot এবং ব্লুটুথ, জিপিএস, এফএমরেডিও, ইউএসবি ভার্সন ২.০, ওটিজি ও সেই সাথে থাকছে ইউএসবি টাইপ সি।

বডি স্ট্রাকচার

এই ফোনের বডির দিকে খেয়াল করলে দেখতে পাই যে, এই ফোনের সাথে থাকছে Punch-hole ডিসপ্লে যা এই ফোনকে আলাদা একটি ডিজাইন দিয়েছে।

তাছাড়াও এই ফোনের সাথে থাকছে কর্নিং গড়িলা গ্লাস ৫ ও পেছান পাশ গ্লাস এবং সেই সাথে বডির ফ্রেমে ব্যবহার হয়েছে প্লাস্টিক।

এই ফোনটি সাধারণ ভাবে পানিতে কিছু হবেনা যেমন হালকা বৃষ্টির পানিতে তেমন কোন সমস্যা হবেনা কিন্ত গভির পানিতে গেলে নষ্ট হয়ে যাবে।

২০৪ গ্রাম ওজনের পাশাপাশি এই ফোনের বডি ডাইমেশন থাকছে 163.7 x 76.2 x 8.3 millimeters এর।

ডিসপ্লে

যদি ফোনটির ডিসপ্লের কথা বলা হয় তাহলে এই ফোনের সাথে থাকছে 6.67 inches একটি বড় মাপের ডিসপ্লে আর যার রেজোলিউশন থাকছে Full HD+ 1080 x 2400 pixels এর।

AMOLED Touchscreen প্রযুক্তির পাশাপাশি এই ফোনের সাথে আর থাকছে Corning Gorilla Glass 5 এবং 120Hz রিফ্রেশরেট।

ক্যামেরা

এদিকে এই ফোনের ব্যাক ক্যামেরা থাকছে মোট তিনটি আর সেগুলো হচ্ছে Triple 108+8+2 Megapixel ক্যামেরা। আর এই ব্যাক ক্যামেরা ব্যবহার করে 4K আল্ট্রা এইচডি রেজুলেশনে ভিডিও রেকর্ড করা যাবে।

এদিকে এই ফোনের সাথে থাকছে 16 Megapixel এর সেলফি ক্যামেরা যেটি ব্যবহার করে অনায়াসে ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করা যাবে।

ব্যাটারি

ফোনটির বেষ্ট চার্জিং পারফর্মেন্সের জন্য থাকছে লিথিয়াম পলিমার ৪৫০০ এমএএইচ এর একটি নন রিমুভাল ব্যাটারি যেটি আপনার ফকে ১ থেকে ২দিন অনায়াসে চার্জিং ব্যাকাপ দিতে পারবে।

এছাড়াও এই ফোনের সাথে আরও থাকছে ১২০ ওয়াট এর একটি ফাস্ট চার্জার যেটি দিয়ে মাত্র ১৫ মিনিটেই ফুল চার্জ হয়ে যাবে।

কার্যক্ষমতা

ফোনটির বেষ্ট পারফর্মেন্সের জন্য থাকছে Android 11 অপারেটিং সিস্টেম এবং সেই সাথে Octa core, up to 2.5 GHz এর প্রসেসর।

এছাড়াও MediaTek Dimensity 920 চিপ্সেটের পাশাপাশি এই ফোনের সাথে থাকছে Mali-G68 MC4 এর জিপিউ।

এদিকে ফোনটির স্টোরেজের দিকে খেয়াল করলে দেখতে পাই যে, এই ফোনের সাথে থাকছে দু ভ্যারিয়েন্টের র‍্যাম ও রম। আর এদের মধ্যে প্রথমটিতে থাকছে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম।

দ্বিতীয়টিতে থাকছে ৮জিবি র‍্যাম ও সেই সাথে ২৫৬ জিবি রম। এছাড়াও এই ফোনের সিকিউরিটির জন্য থাকছে ফেস আনলক ও ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

Xiaomi 11i Hypercharge 5G price in Bangladesh

Official ✭

  • ৳39,999 6/128 GB
  • ৳42,999 8/128 GB

শাওমি পোকো সি৩১ বাংলাদেশে দাম

মোবাইল ফোনের দাম 2022 বাংলাদেশ -শাওমি পোকো সিরিজের এই ফোনটি প্রথম রিলিজ হয় গত বছরের অর্থাৎ ২০২১ সালের ২ অক্টবর এবং বর্তমানে এটি বাংলাদেশের মার্কেট গুলোতে পাওয়া যাচ্ছে।

পোকো সি৩১ মডেলের এই ফোনের সাথে থাকছে Royal Blue, Shadow Gray এই দুটি কালার যা এই ফোনকে বেষ্ট একটি লুক দিতে সক্ষম। তাহলে এখন চলুন এই ফোনের বিস্তারিত সমস্ত ফিচার গুলো জানি।

Xiaomi Poco C31

Xiaomi Poco C31 Full Specifications

কানেক্টিভিটি

শাওমির এই ফোনটির সাথে থাকছে 2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধা ও সেই সাথে আর থাকছে ডুয়াল ন্যানো সিম কার্ড ইন্সার্ট করার মত সুযোগ। এদিকে ফোনের ল্যানের দিকে লক্ষ্য করলে দেখা যায় এটির সাথে থাকছে Wi-Fi Direct, Wi-Fi hotspot সুবিধা।

এছাড়াও এই ফোনটির সাথে আরও থাকছে ব্লুটুথ, ইউএসবি ভার্সন ২.০, ওটিজি ও এফএমরেডিও। এই ফোনের সাথে কোন প্রকার টাইপ সি পোর্ট ব্যবহার হয়নি।

বডি স্ট্রাকচার

বডির ফিচার হিসাবে এই ফোনের সাথে থাকছে Minimal Notch ডিসপ্লে ও সেই সাথে এই ফোনের সামনের পাশে থাকছে গ্লাস এবং পুরো বডি থাকছে প্লাস্টিক ম্যাটেরিয়ালের।

ফোনটির বডি ডাইমেনশন থাকছে 164.9 x 77.1 x 9 millimeters ও সেই সাথে এটি থাকছে ১৯৪ গ্রাম ওজনের।

ডিসপ্লে

ফোনটির ডিসপ্লের দিকে লক্ষ্য করলে দেখতে পাওয়া যায় যে, এটির সাথে থাকছে 6.53 ইঞ্চির একটি ডিসপ্লে যার রেজোলিশন থাকছে HD+ 720 x 1600 pixels এর।

এছাড়াও আইপিএস টাচ স্ক্রিনের পাশাপাশি এই ফোনের সাথে থাকছে মাল্টিটাচ ফিচার।

ক্যামেরা

এই ফোনের সাথে ব্যাক ক্যামেরা হিসাবে থাকছে Triple 13+2+2 মেগা পিক্সেল ক্যামেরা ও সেই সাথে এই ক্যামেরা দিয়ে ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করা যাবে।

এছাড়াও এই ফোনের সেলফি ক্যামেরা হিসাবে থাকছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা আর এটি দিয়েও ১০৮০পি মুডে ভিডিও করা যাবে।

ব্যাটারি

ধীর্ঘ সময় চার্জ ব্যাকাপ দেয়ার জন্য এই ফোনের সাথে থাকছে লিথিয়াম পলিমারের ৫০০০ এমএএইচ এর একটি ননরিমুভাল ব্যাটারি ও সেই সাথে এটি চার্জ করার জন্য থাকছে ১০ ওয়াট এর একটি ফাস্ট চার্জার।

সেই সাথে এই ফোনটি একইভাবে ২দিন পর্যন্ত চার্জ ব্যাকাপ দিতে সক্ষম।

কার্যক্ষমতা

ফোনটির পারফর্মেন্স এর দিকে লক্ষ্য করলে দেখতে পাওয়া যে, এই ফোনের সাথে থাকছে Android 10 অপারেটিং সিস্টেম ও সেই সাথে MediaTek Helio G35 চিস্পেটের পাশাপাশি এই ফোনের সাথে আরও থাকছে Octa core, up to 2.3 GHz এর প্রসেসর।

PowerVR GE8320 জিপিইউ এর পাশাপাশি এই ফোনের সাথে যুক্ত করা আছে 3 / 4 GB র‍্যাম ও 32 / 64 GB রম এবং সেই সাথে আলাদাভাবে মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।

এছাড়াও নিরাপত্তার জন্য থাকছে ফেস আনলক ও ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

Xiaomi Poco C31 Price in Bangladesh

Official ✭

  • ৳12,999 3/32 GB
  • ৳13,999 4/64 GB

আরওঃ কম দামের মধ্যে সেরা কিছু ক্যামেরা ফোন দেখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *