গ্যাজেট বাংলাদেশ

রিয়েলমি ফোনের দাম বাংলাদেশ ২০২৪

বর্তমানে বাংলাদেশের বাজারে রিয়েলমি একটি পছন্দের ব্রান্ড হয়ে দাঁড়িয়েছে যার কারণে এখন অনেকেই রিয়েলমি ফোনের দাম জানতে চান। কিন্তু অনেক ক্ষেত্রে সবার জানা থাকেনা যে বাজারে রিয়েলমির কোন ফোনটি বাজেটের মধ্যে ভালো মানের রয়েছে।

বিশেষ করে সেরা বাজেটের মধ্যে ভালো মানের ফিচার দেয়ার জন্য বর্তমান বাজারে মানুষের চাহিদার একটি ফোনে পরিনিত হয়েছে এটি আর আপনি যদি এই ফোন কিনতে চান এবং ভাবছেন কোন ফোনটি আপনার জন্য বেস্ট হবে তবে আপনি সঠিক পেজ ওপেন করেছেন।

আজ এই রিভিউ আর্টিকেল থেকে আপনি রিয়েলমি ফোনের দামের পাশাপাশি প্রতিটি ফোনের ফিচার সমর্পকে বিস্তারিত জানতে পারবেন যার ফলে আপনি নিজেই বুঝতে পারবেন আপনার জন্য কোন ফোনটি বেটার হতে চলেছে।

রিয়েলমির ফোন গুলো বাজারে আসার পরেই ক্যামেরা, র‍্যাম, রম ও প্রসেসরের জন্য অনেক বেশী জনপ্রিয়তা পায় আর এই ধারা বজায় রাখার জন্য কোম্পানি প্রতিনিয়ত নতুন নতুন মডেলের ফোন বাজারে নিয়ে আসছে।

আর সেই সমস্ত ফোন গুলোর মধ্যে থেকে সেরা কিছু ফোন আপনার কাছে তুলে ধরার চেষ্টা করবো এবং সেই সাথে ফোনের দামের পাশাপাশি ফিচার গুলোও বর্ণনা করা হবে যেন আপনি বেস্ট ফোনটি বেছে নিতে কোন প্রকার সমস্যার মধ্যে না পড়েন।

তাহলে চলুন রিয়েলমি ফোনের দাম এবং ফিচার সম্পর্কে বিস্তারিত জানতে শুরু করে দেই,

রিয়েলমি ফোনের দাম বাংলাদেশ

বাংলাদেশের বাজারে রিয়েলমির প্রথম যাত্রা শুরু হয় ২০১০ সালে। আর তারপর থেকে ধীরে ধীরে এই ফোন মানুষের চাহিদার একটি ফোনে পরিনত হয়েছে।

যদিও বাংলাদেশের বাজারে অনেক গুলো ফোন এভাইলেবল আছে তারপরেও সাধ্যের মধ্যে যে সমস্ত ফোন গুলো আপনার জন্য বেস্ট হবে সেগুলো তুলে ধরার চেষ্টা করবো। তাই একটু সময় নিয়ে দেখার চেষ্টা করুন।

আপনি অবশ্যই রিয়েলমি ফোনের দাম কত সেটি জানার পাশাপাশি ফোনের র‍্যাম, রম, ক্যামেরা, প্রসেসর সমস্ত কিছুই জানার চেষ্টা করবেন। এর কারণ হচ্ছে শুধু ফোনের দাম দেখে ফোন কিনলেই হবেনা আপনি কি কাজে ব্যবহার করবেন এবং তার জন্য কেমন ফিচার থাকতে হবে সেটি জানাও অনেক বেশী জরুরী।

তাই একটু সময় নিয়ে ফোন গুলো সম্পর্কে জানার চেষ্টা করুন। আশা করছি আপনি এই রিভিউ আর্টিকেল থেকে আশাহত হবেন না। তাহলে চলুন এখন রিয়েলমি ফোনের দাম বাংলাদেশ নিয়ে বিস্তারিত জানতে শুরু করে দেই।

দেখুনঃ বাংলাদেশে আইটেলের সেরা কিছু বাজেট মোবাইল ফোন

Realme C33 Price in Bangladesh

রিয়েলমি ফোনের দাম
Realme C33

দামঃ

  • ৳12,999 3/32 GB
  • ৳14,999 4/64 GB

কনফিগারেশন

Sandy Gold, Aqua Blue, Night Sea এই তিনটি কালারের পাশাপাশি এই ফোনের সাথে আপনি পাবেন ২জি, ৩জি এবং ৪জি নেটওয়ার্ক সুবিধা এবং সেই সাথে ডুয়াল ন্যানো সিম কার্ড ব্যবহার করার মত সুযোগ।

ওয়াইফাই, ব্লুটুথ, ইউএসবি ২.০ সহ এই ফোনের সাথে আরও থাকছে মিনিমাল নচ টাচ স্ক্রিন যার সাইজ থাকছে ৬.৫ ইঞ্চি এবং সাথে রেজোলিউশন থাকছে HD+ 720 x 1600 পিক্সেল এর।

এদিকে ডিসপ্লের প্রযুক্তির জন্য ব্যবহার হয়েছে আইপিএস টাচ স্ক্রিন এবং মাল্টিটাচ ফিচার। এছাড়াও এই ফোনের ক্যামেরার দিকে খেয়াল করলে আপনি দেখতে পাবেন যে, এই ফোনের পেছন ক্যামেরা হিসাবে থাকছে Dual 50+0.3 Megapixel ক্যামেরা এবং সেই সাথে সেলফি ক্যামেরা হিসাবে থাকছে 5 Megapixel ক্যামেরা।

আর আপনি ব্যাক ক্যামেরা দিয়ে ১০৮০পি মুডে ফুল এইচডি ভিডিও করতে পারবেন এবং সেই সাথে সেলফি ক্যামেরা দিয়ে ৭২০পি মুডে ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়াও ফোনটির বেস্ট চার্জিং পারফর্মেন্সের জন্য থাকছে ৫০০০ এমএএইচ এর ব্যাটারি এবং ১০ ওয়াট ফাস্ট চার্জার।

এদিকে ফোনটির পারফর্মেন্স এর জন্য থাকছে Android 12 অপারেটিং সিস্টেম এবং Octa core এর প্রসেসর। Unisoc Tiger T612 চিপ্সেট এর সাথে এই ফোনের সাথে আরও থাকছে দুই ভ্যারিয়েন্টের র‍্যাম ও তিন ভ্যারিয়েন্টের রম।

যেমন প্রথমটির সাথে থাকছে ৩জিবি র‍্যাম ও ৪জিবি রম এবং সেই সাথে 32 / 64 / 128 জিবির রমতো থাকছেই। ফোনটির সিকিউরিটির জন্য থাকছে ফেসআনলক ও ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

সাধারণভাবে যদি বলা হয় তাহলে এই ফোনের সাথে যে ফিচার রয়েছে সেটি দেখে আপনি চাইলে এই ফোনটি কিনতে পারেন।

দেখুনঃ বাংলাদেশের বাজারে ভিভোর সেরা কয়েকটি ফোন

Realme C30 Price in Bangladesh

রিয়েলমি ফোনের দাম
Realme C30

রিয়েলমি ফোনের দাম ৳9,999 2/32 GB

কনফিগারেশন

Lake Blue, Bamboo Green এই দুটি কালারের পাশাপাশি এই ফোনের সাথে থাকছে 2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধা এবং সেই সাথে এই ফোনে দুটি ন্যানো সাইজের সিম কার্ড ব্যবহার করা যাবে।

তাছাড়াও এই ফোনটির ল্যান হিসাবে ব্যবহার হয়েছে Wi-Fi hotspot এবং সেই সাথে আরও থাকছে ব্লুটুথ  v5.0, A2DP, জিপিএস, ইউএসবি ভার্সন ২.০ এবং ওটিজি। সেই সাথে এই ফোনের সাথে থাকছে মিনিমাল নচ টাচ স্ক্রিন যার রেজোলিউশন থাকছে HD+ 720 x 1600 পিক্সেল এবং সেই সাথে আপনি এই ফোনে হাই রেজোলিউশনে ভিডিও রেকর্ড করা যাবে।

এই দিকে এই ফোনের ডিসপ্লেতে প্রযুক্তি হিসাবে যুক্ত করা আছে আইপিএস এলসিডি টাচ স্ক্রিন এবং সেই সাথে আরও যুক্ত করা আছে মাল্টিটাচ ফিচার। এই ফোনটির বডি এবং আউটলুক বেস্ট হওয়ার জন্য এই ফোনের সাথে ব্যবহার করা হয়েছে মিনিমাল নচ ডিসপ্লে আর এই ফোনের বডির ডাইমেনশন থাকছে 164.1 x 75.6 x 8.5 মিলিমিটার এবং সেই সাথে এই ফোনটি থাকছে ১৮২ গ্রাম ওজনের।

সেই সাথে এই ফোনটির ক্যামেরার দিকে লক্ষ্য করলে আমরা দেখতে পাই যে, এই ফোনের সাথে রিয়ার ক্যামেরা হিসাবে থাকছে ৮মেগাপিক্সেল ক্যামেরা এবং সেই সাথে সেলফি ক্যামেরা হিসাবে এই ফোনের সাথে পাওয়া যাবে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

আর এই ফোনের রিয়ার ক্যামেরা দিয়ে ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করা যাবে ও সেই সাথে সেলফি ক্যামেরা দিয়ে ৭২০পি মুডে ভিডিও রেকর্ড করা যাবে। এগুলো ছাড়াও এই ফোনের সাথে থাকছে Lithium-polymer 5000 mAh ব্যাটারি এবং সেই সাথে ১০ ওয়াট এর একটি ফাস্ট চার্জার ফোনের সাথেই পাওয়া যাবে।

Android 11 অপারেটিং সিস্টেমের পাশাপাশি এই ফোনের সাথে থাকছে Unisoc Tiger T612 এর চিস্পেট। Octa core, up to 1.8 GHz প্রসেসর দ্বারা চালিত এই ফোনের স্টোরেজ হিসাবে থাকছে ২জিবি র‍্যাম এবং সেই সাথে থাকছে ৩২জিবি রম। এছাড়াও এই ফোনের সাথে এক্সট্রাভাবে মেমোরি কার্ড ব্যবহার করার মত সুবিধা যুক্ত করা আছে।

ফোনটির সিকিউরিটির জন্য থাকছে ফেস আনলক এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সব মিলিয়ে যদি বলা হয় তাহলে এই ফোনের সমস্ত ফিচার গুলো অনেক ভালো থাকছে তাই আপনি চাইলে এই বাজেটের মধ্যে ফোনটি কিনতে পারেন।

Realme 9 Pro+ Price in Bangladesh

রিয়েলমি ফোনের দাম
Realme 9 Pro+

দামঃ ৳34,999 8/128 GB

কনফিগারেশন

যেহেতু এই ফোনটির বাজেট একটু বেশী তাই এই ফোনটির স্টাইল থেকে শুরু করে কনফিগারেশন সমস্ত কিছুই অনেক বেস্ট রয়েছে। এই ফোনের সাথে ব্যবহার করা Midnight Black, Aurora Green, Sunrise Blue, Free Fire Limited Edition এই চারটি কালার। আর এই কালার গুলো এই ফোনকে আলাদা একটি আউটলুক দিয়েছে যেটি সবারই পছন্দ হবে।

সেই সাথে এই ফোনের কানেক্টিভিটির জন্য থাকছে 2G, 3G, 4G, 5G নেটওয়ার্ক সুবিধা এবং সেই সাথে এই ফোনের সাথে ডুয়াল ন্যানো সিম কার্ড ব্যবহার করার মত সুবিধা। এবং সেই সাথে এই ফোনটির সাথে আরও উল্লেখ করা আছে ওয়াইফাই, হটস্পট, ব্লুটুথ ভার্সন হিসাবে থাকছে v5.1, A2DP, LE, aptX HD এবং সেই সাথে এই ফোনের সাথে আরও থাকছে ওটিজি, ইউএসবি টাইপ সি পোর্ট।

আর এই ফোনের বেস্ট স্টাইলের জন্য থাকছে পাঞ্চ হোল ডিসপ্লে যার সাইজ থাকছে ৬.৪ ইঞ্চির এবং সেই সাথে ডিস্প্লের সাথে রেজোলিউশন থাকছে Full HD+ 1080 x 2400 পিক্সেল যার কারণে এই ফোনের ডিস্প্লেতে ফুল এইচডির যেকোনো ভিডিও দেখা যাবে।

আর এই ফোনের ডিসপ্লেতে প্রযুক্তি হিসাবে থাকছে Super AMOLED Touchscreen ও সেই সাথে ব্যবহার করা হয়েছে মাল্টিটাচ ফিচার। 90Hz refresh rate এর পাশাপাশি এই ফোনের সাথে থাকছে কর্নিং গড়িলা গ্লাস ৫ যেটি এই ফোনের ডিসপ্লেকে ভেঙ্গে যাওয়া ও স্ক্রেচ থেকে রক্ষা করবে।

এই দিকে ফোনটির ডিস্প্লের দিকে খেয়াল করলে দেখতে পাই যে, এই ফোনের সাথে যুক্ত করা আছে Triple 50+8+2 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও সেই সাথে এই ফোনের সেলফি ক্যামেরা হিসাবে যুক্ত করা আছে ১৬ মেগাপিক্সেল এর ক্যামেরা।

এর কুয়ালিফিকেশনের দিকে বললে বলতে পারি যে, এই ফোনের রিয়ার ক্যামেরা দিয়ে 4K রেজোলিউশনে ভিডিও রেকর্ড ও সেলফি ক্যামেরা দিয়ে ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করা যাবে।

ফোনটির পারফর্মেন্স এর দিকে লক্ষ্য করলে দেখতে পাই যে, এই ফোনের সাথে থাকছে Lithium-polymer 4500 mAh এর ব্যাটারি ও সেই সাথে ব্যবহার হয়েছে ৬০ ওয়াট এর ফাস্ট চার্জিং সুবিধা যেটি দিয়ে মাত্র ৪৪ মিনিটের মধ্যে ফুল চার্জ করা যাবে।

এছাড়াও এই ফোনের সাথে থাকছে Android 12 অপারেটিং সিস্টেম ও MediaTek Dimensity 920 এর চিপ্সেট। এইদিকে Octa core, up to 2.5 GHz প্রসেসরের পাশাপাশি এই ফোনের সাথে যুক্ত করা আছে ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি রম।

এইদিকে ফোনটির সিকিউরিটির জন্য ডিসপ্লেতে থাকছে ফিঙ্গার প্রিন্ট এবং সেই সাথে থাকছে ফেস আনলক ফিচার। আর সব মিলিয়ে বললে এই ফোনের দামের সাথে সমস্ত কিছুই বেটার থাকছে তাই আপনি চাইলে ফোনটি কিনতে পারেন।

আরওঃ ১০ হাজার টাকা বাজেটের মধ্যে কয়েকটি মোবাইল ফোন

Realme 9 Pro Price in Bangladesh

Realme 9 Pro

দামঃ ৳27,999 8/128 GB

কনফিগারেশন

Midnight Black, Aurora Green, Sunrise Blue এই তিনটি কালারের পাশাপাশি এই ফোনের সাথে যুক্ত করা আছে মোট 2G, 3G, 4G, 5G চার প্রযুক্তির নেটওয়ার্ক সুবিধা। সেই সাথে এই ফোনটিতে ব্যবহার করা যাবে হাইব্রিড ডুয়াল ন্যানো সিম কার্ড।

সেই সাথে পাঞ্চ হোল ডিস্প্লে থাকছে এই ফোনের সাথে আর এই ডিস্প্লের সাইজ থাকছে ৬.৬ইঞ্চি এবং এই ডিস্প্লের রেজোলিউশন দেয়া থাকছে Full HD+ 1080 x 2412 পিক্সেল যার ফলে 4k রেজোলিউশনের ভিডিও দেখতে কোন প্রকার সমস্যা হবেনা।

আর এই ডিস্প্লের প্রযুক্তি হিসাবে থাকছে আইপিএস টাচ স্ক্রিন ও মাল্টিটাচ ফিচার। সেই সাথে এই ফোনের রিয়ার ক্যামেরা হিসাবে থাকছে Triple 64+8+2 Megapixel এবং সেলফি ক্যামেরা হিসাবে থাকছে 16 Megapixel ক্যামেরা। আর এই রিয়ার ক্যামেরা দিয়ে ফুল এইচডি ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করা যাবে।

৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধার পাশাপাশি এই ফোনের সাথে থাকছে Lithium-polymer 5000 mAh এর ব্যাটারি। Android 12 অপারেটিং সিস্টেমের পাশাপাশি এই ফোনের সাথে থাকছে Qualcomm Snapdragon 695 চিপ্সেট।

Octa core, up to 2.2 GHz প্রসেসরের পাশাপাশি এই ফোনের সাথে যুক্ত করা আছে ৮জিবি র‍্যাম এবং ১২৮জিবি রম ও সেই সাথে আলাদাভাবে মেমোরি কার্ড ব্যবহার করার মত সুবিধা।

ফেস আনলক ও ফিঙ্গার প্রিন্ট সেন্সর থাকছে এই ফোনটির সাথে। আপনার বাজেটের মধ্যে হলে আপনি এই ফোনটি কিনতে পারেন।

দেখুনঃ লেনভোর কয়েকটি বাজেট ফোন

Realme Narzo 50A Prime Price in Bangladesh

Realme Narzo 50A

দামঃ ৳15,337 4/128 GB

কনফিগারেশন

রিয়েলমি ফোনের দাম – কালো এবং নীল রঙয়ের এই ফোনটির সাথে ব্যবহার হয়েছে 2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধা এবং সেই সাথে এটির সাথে ডুয়াল ন্যানো সিম ব্যবহার করার মত সুবিধা যুক্ত করা আছে ও সেই সাথে আপনি এই ফোনের সাথে পাচ্ছেন ইউএসবি টাইপ সি পোর্ট।

মিনিমাল নচ ডিস্প্লের সাথে সাথে এই ফোনের সঙ্গে থাকছে ৬.৬ ইঞ্চির বড় মাপের একটি ডিসপ্লে এবং এই ডিস্প্লের রেজোলিউশন থাকছে Full HD+ 1080 x 2408 পিক্সেল । এছাড়াও এই ফোনের সাথে আছে আইপিএস টাচ স্ক্রিন ও মাল্টিটাচ ফিচার।

50+2+0.3 Megapixel রিয়ার ক্যামেরার পাশাপাশি এই ফোনের সেলফি ক্যামেরা হিসাবে থাকছে ৮মেগাপিক্সেল ক্যামেরা। আর রিয়ার ক্যামেরা দিয়ে ফুল এইচডি ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করতে পারবেন এবং সেই সাথে সেলফি ক্যামেরা দিয়ে ৭২০পি মুডে ভিডিও রেকর্ড করা যাবে।

Lithium-polymer 5000 mAh ব্যাটারির পাশাপাশি এই ফোনের সাথে থাকছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা। এই দিকে Android 11 অপারেটিং সিস্টেমের পাশাপাশি এই ফোনের সাথে থাকছে UniSOC Tiger T612 চিপ্সেট।

৪ জিবি র‍্যামের পাশাপাশি এই ফোনের সাথে থাকছে ৬৪/১২৮ দুই ভ্যারিয়েন্টের রম এবং সেই সাথে থাকছে Octa core, 1.8 GHz এর প্রসেসর। আর এই ফোনের সাথে আলাদাভাবে মেমোরি কার্ড ব্যবহার করার মত সুবিধার পাশাপাশি এই ফোনের সাথে থাকছে ফেস আনলক ও ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

Realme 9 Price in Bangladesh

Realme 9

দামঃ ৳24,999  8/128 GB

কনফিগারেশন

সুন্দর স্টাইলের পাশাপাশি এই ফোনের সাথে থাকছে 2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধা এবং সেই সাথে এই ফোনের সাথে আরও থাকছে দুটি ন্যানো মাপের সিম কার্ড লাগানোর সুযোগ।

ফোনটির সুন্দর স্টাইলের জন্য সাথে থাকছে পাঞ্চহোল ডিস্লে এবং সেই সাথে এই ডিস্প্লের প্রটেকশনের জন্য থাকছে কর্নিং গড়িলা গ্লাস ৫ আর ফোনের ব্যাক সাইড দেয়া থাকছে প্লাস্টকের।

সেই সাথে এই ফোনের ডিসপ্লে সাইজ থাকছে ৬.৪ইঞ্চি এবং এর রেজোলিউশন থাকছে Full HD+ 1080 x 2400 পিক্সেল ও সেই সাথে এই ডিস্প্লের সাথে থাকছে সুপার এমোলেড ডিসপ্লে এবং সাথে আছে মাল্টিটাচ ফিচার।

এইদিকে ফোনটির ক্যামেরার দিকে খেয়াল করলে দেখতে পাই যে, এই ফোনের সাথে যুক্ত আছে Triple 108+8+2 মেগাপিক্সেল এবং ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করার মত ক্ষমতা। সেই সাথে এই ফোনের সেলফি ক্যামেরা হিসাবে দেয়া আছে ১৬মেগাপিক্সেল এর ক্যামেরা আর এই সেলফি ক্যামেরা দিয়েও আপনি অনায়াসে ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করতে পারবেন।

ফোনটির পারফর্মেন্স এর দিকে খেয়াল করলে দেখতে পাই যে, এই ফোনের সাথে থাকছে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ব্যাটারি চার্জ করার জন্য দেয়া থাকছে ৩৩ ওয়াট এর একটি ফাস্ট চার্জার এবং এই চার্জার দিয়ে ৩১ মিনিটের মধ্যে ফুল চার্জ করা যাবে।

Android 12 অপারেটিং সিস্টেমের পাশাপাশি এই ফোনের সাথে আরও থাকছে Qualcomm Snapdragon 680 চিপ্সেট। সেই সাথে Octa core, up to 2.4 GHz প্রসেসর দ্বারা পরিচালিত এই ফোনের সাথে থাকছে দুই ভ্যারিয়েন্টের র‍্যাম। যার মধ্যে প্রথমটি থাকছে ৬জিবি র‍্যাম অন্যটিতে থাকছে ৮জিবি র‍্যাম এবং সেই সাথে ফোনটির সাথে ১২৮জিবি রমের পাশাপাশি আলাদাভাবে মেমোরি কার্ড ব্যবহার করার মত সুবিধা থাকছে।

এছাড়াও এই ফোনটির সাথে নিরাপত্তার জন্য থাকছে ফেস আনলক ও ফিঙ্গার প্রিন্ট ফিচার। সব মিলিয়ে আপনার কাছে ভালো লাগলে অবশ্যই ফোনটি কিনতে পারেন।

দেখুনঃ হাই বাজেটের সেরা ফোন স্যামসাং গ্যালাক্সি এ৫২

Realme C35 Price in Bangladesh

Realme C35

দামঃ ৳16,999 4/128 GB ৳18,999 6/128 GB

কনফিগারেশন

Glowing Black, Glowing Green এই দুটি কালারের পাশাপাশি এই ফোনের সাথে দেয়া আছে 2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধা এবং সেই সাথে যুক্ত করা আছে Dual Nano SIM ব্যবহার করার মত সুবিধা।

মিনিমাল নচ ডিস্প্লের সাথে সাথে এই ফোনের ডিস্প্লের সাইজ থাকছে ৬.৬ ইঞ্চি যার রেজোলিউশন থাকছে Full HD+ 1080 x 2401 পিক্সেল। ফোনটির বডির গঠন হচ্ছে প্লাস্টিকের কিন্তু ডিসপ্লে ও পেছন পাশে গ্লাস দেয়া থাকছে।

আইপিএস এলসিডি টাচ স্ক্রিনের পাশাপাশি এই ফোনের সাথে থাকছে মাল্টিটাচ ফিচার এবং সেই সাথে প্রটেকশনের জন্য থাকছে পান্ডা গ্লাস। Triple 50+2+0.3 Megapixel পেছন ক্যামেরার পাশাপাশি এই ফোনের সাথে সেলফি ক্যামেরা হিসাবে থাকছে ৮মেগাপিক্সেল ক্যামেরা।

আর পেছন ক্যামেরা দিয়ে ফুল এইচডি ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করা যাবে এবং সেই সাথে সেলফি ক্যামেরা দিয়ে ৭২০পি মুডে ভিডিও রেকর্ড করা যাবে। এই দিকে Lithium-polymer 5000 mAh ব্যাটারির পাশাপাশি এই ফোনের সাথে দেয়া আছে 18W Fast Charging সুবিধা।

Android 11 অপারেটিং সিস্টেমের সাথে সাথে এই ফোনটির সাথে চিপ্সেট হিসাবে থাকছে Unisoc Tiger T616 এবং সেই সাথে ফোনটির সাথে আছে Octa core, up to 2.0 GHz প্রসেসর।

স্টোরেজের জন্য এই ফোনের সাথে থাকছে দুই ভ্যারিয়েন্টের র‍্যাম ও রম যার মধ্যে একটিতে থাকছে ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি রম এবং অন্যটিতে থাকছে ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি রম। এছাড়াও এই ফোনটির সাথে যুক্ত আছে ফিঙ্গার প্রিন্ট সেন্সর এবং ফেস আনলক সুবিধা।

Realme C31 Price in Bangladesh

Realme C31

দামঃ ৳14,999 4/64 GB

কনফিগারেশন

Light Silver, Dark Green দুটি কালারের পাশাপাশি এই ফোনের সাথে দেয়া আছে 2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধা এবং সেই সাথে দুটি ন্যানো সিম কার্ড ইন্সার্ট করার মত সুবিধা। Minimal Notch ডিস্প্লের পাশাপাশি এই ফোনের সাথে থাকছে Triple 13+2+0.3 Megapixel পেছন ক্যামেরা এবং সেই সাথে থাকছে 5 Megapixel সেলফি ক্যামেরা।

রিয়েলমির এই ফোনটির সাথে থাকছে 6.5 ইঞ্চির একটি বড় মাপের ডিসপ্লে এবং এই ডিস্প্লের রেজোলিউশন থাকছে HD+ 720 x 1600 পিক্সেল। আর এই ফোনের ডিসপ্লেতে প্রযুক্তি হিসাবে ব্যবহার করা হয়েছে আইপিএস এলসিডি টাচ স্ক্রিন এবং মাল্টিটাচ ফিচার।

Lithium-polymer 5000 mAh ব্যাটারির পাশাপাশি এই ফোনের সাথে আরও থাকছে ১০ওয়াট এর ফাস্ট চার্জিং সুবিধা এবং ফোনটির অপারেটিং সিস্টেম হিসাবে থাকছে Android 11 অপারেটিং সিস্টেম এবং Unisoc Tiger T612 এর চিপ্সেট।

এইদিকে Octa core, up to 1.8 GHz দ্বারা পরিচালিত এই ফোনটির স্টোরেজ হিসাবে থাকছে ৪জিবি র‍্যাম এবং ৬৪জিবি রম ও সেই সাথে ডেডিকেটেড মেমোরি কার্ড ব্যবহার করার মত সুযোগ। এছাড়াও এই ফোনটির সিকিউরিটির জন্য থাকছে ফিঙ্গার প্রিন্ট এবং ফেস আনলক সেন্সর।

শেষ কথাঃ রিয়েলমি ফোনের দাম নিয়ে লেখা আজকের এই আর্টিকেলে আমি চেষ্টা করেছি নতুন কিছু মোবাইল ফোন আপনার সামনে তুলে ধরার জন্য। ফোন গুলো আপনার কাছে কেমন লেগেছে সেটি অবশ্যই আমাকে জানাবেন এবং সেই সাথে অন্য কোন ফোন সম্পর্কে জানতে হলে অবশ্যই কমেন্ট করবেন।

শেয়ার করুন

নির্ঝর ফারুক

প্রযুক্তি প্রেমী মানুষের মধ্যে আমিও একজন। ছেলেবেলা থেকেই প্রযুক্তির সাথে জড়িয়ে রয়েছি এবং অনেক কিছু শিখেছি ও এখনো শিখছি। যে বিষয় গুলো জানি সেই বিষয় গুলো নিয়েই মূলত এই ওয়েবসাইটে লেখালেখি করি। টেকজোন বাংলার একমাত্র সত্ত্বাধিকারী আমি নির্ঝর ফারুক সক্রিয় থাকবো আপনার সাথে ইনশাল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *