টেলিকম

লাইসেন্স বাতিল ৪৮ ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের

এবার দেশের মোট ৪৮টি ইন্টারনেট সেবাদান প্রতিষ্ঠান ( আইএসপি ) এর লাইসেন্স বাতিল করছে বাংলাদেশ টেলিযোগাযোগ কমিশন ( বিটিআরসি )। আগামি ১০ দিনের মধ্যে এই ৪৮ টি প্রতিষ্ঠানকে লাইসেন্স জমা দেয়ার নির্দেশনা দিয়েছে বিটিআরসি।

গত ১২ নভেম্বর বিটিআরসির লাইসেন্সিং শাখার পরিচালক মো. মো. নুরন্নবীর স্বাক্ষরিত জরুরি এক বিজ্ঞপ্তিতে জানানো হয় এ তথ্য। মঙ্গলবার বিটিআরসির ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি প্রকাশ কর হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪৮টি প্রতিষ্ঠানের নামের পাশে উল্লিখিত ক্যাটাগরির আইএসপি লাইসেন্স যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে সমর্পণ হিসেবে বাতিল করা হলো। ওই লাইসেন্সসমূহের অধীনে যেকোনো কার্যক্রম সম্পাদন করা হবে অবৈধ ও বিটিআরসি আইন, ২০০১-এর অধীন শাস্তিযোগ্য অপরাধ।

এছাড়াও বলা হয়েছে, এসব প্রতিষ্ঠানের নির্ধারিত ক্যাটাগরির আইএসপি লাইসেন্সের সঙ্গে যেকোনো ধরনের টেলিযোগাযোগ চুক্তি সম্পাদন, সেবা গ্রহণ-প্রদান এবং আর্থিক লেনদেন থেকে বিরত থাকার অনুরোধ করা হলো।

একই সঙ্গে বিজ্ঞপ্তি জারির ১০ দিনের মধ্যে আইএসপি লাইসেন্স কমিশন বরাবর সমর্পণের নির্দেশনা দেয়া হলো (প্রযোজ্য ক্ষেত্রে)।

শেয়ার করুন

নির্ঝর ফারুক

প্রযুক্তি প্রেমী মানুষের মধ্যে আমিও একজন। ছেলেবেলা থেকেই প্রযুক্তির সাথে জড়িয়ে রয়েছি এবং অনেক কিছু শিখেছি ও এখনো শিখছি। যে বিষয় গুলো জানি সেই বিষয় গুলো নিয়েই মূলত এই ওয়েবসাইটে লেখালেখি করি। টেকজোন বাংলার একমাত্র সত্ত্বাধিকারী আমি নির্ঝর ফারুক সক্রিয় থাকবো আপনার সাথে ইনশাল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *