লেনোভো মোবাইল দাম বাংলাদেশ

বর্তমান সময়ে যে সমস্ত মোবাইল ফোন গুলো বাজারে অনেক বেশী চাহিদার মধ্যে আছে তার মধ্যে লেনোভো একটি। আর আজকে লেনোভো মোবাইল দাম বাংলাদেশ নিয়ে কিছু বিস্তারিত আলোচনা করা হবে।

আজ লেনোভো মোবাইলের মূল্য তালিকাতে এমন কিছু মোবাইল নিয়ে কথা বলা হবে যেগুলোর মধ্যে আপনি যেকোনো একটি কিনলেই হয়ে যাবে। বিশেষ করে সাধ্যের মধ্যে থাকা কিছু ভালো মানের ফোন নিয়ে আজকের এই আর্টিকেলে আলোচনা করা হবে।

আপনি শুধু একটু সময় নিয়ে আজকের এই রিভিউ পোস্টটি দেখতে থাকুন আশা করছি আপনি নিজের জন্য সঠিক ফোনটি খুজে নিতে সক্ষম হবে। আমাদের দেশের মানুষের চাহিদার উপর রিসার্চ করেই আজকের এই আর্টিকেলটি সাজানো হয়েছে।

তাই আশা করছি আপনি আশাহত হবেননা। অনেকেই আছেন পোস্ট ওপেন করেন এবং শুধু দাম দেখেই ব্যাক করে দেন। এটি করা মোটেও ঠিক নয় কারণ একটি ফোন কেনার আগে সেই ফোন সম্পর্কে সমস্ত কিছুই বিস্তারিত জানতে হয়।

তাই চলুন দেরি না করে আজকের এই মূল্যবান আর্টিকেলটি শুরু করে দেই।

লেনোভো মোবাইল দাম বাংলাদেশ

বিশেষ করে আজকের তালিকার মোবাইল গুলো বিভিন্ন দামের মধ্যে হয়ে থাকবে তাই আপনি একটু খুজে নিয়ে নিজের বাজেটের ফোনটি দেখেনিন। তাছাড়াও আপনি টেবিল থেকে ফোনের মডেলের উপর ক্লিক করে ফোন গুলো দেখতে পারেন।

Lenovo Legion Y70

লেনোভো মোবাইল দাম বাংলাদেশ
Lenovo Legion Y70

দামঃ ৳ 45,990

কনফিগারেশন

লেনোভোর Y70 মডেলের এই ফোনটির সাথে থাকছে ২জি, ৩জি, ৪জি ও ৫জি নেটওয়ার্ক সুবিধা এবং সেই সাথে এই ফোনে ডুয়াল ন্যানো সিম কার্ড ব্যবহার করা যাবে। এছাড়াও এই ফোনের সাথে থাকছে মোট তিনটি ভ্যারিয়েন্ট।

একটিতে থাকছে ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি রম অন্যটিতে থাকছে ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি রম এবং সব শেষ ভ্যারিয়েন্টের সাথে থাকছে ১৬জিবি র‍্যাম ও ২৫৬জিবি রম। সব মিলিয়ে বললে স্টোরেজের জন্য এই ফোনটি বেস্ট একটি ফোন হতে চলেছে।

এদিকে ফোনটির ক্যামেরার দিকে খেয়াল করলে দেখা যায় যে, এই ফোনের সাথে থাকছে ৫০ মেগা পিক্সেলের তিনটি ক্যামেরা যেটি দিয়ে 8K রেজোলিশনে ভিডিও করা যাবে। এছাড়াও সেলফি ক্যামেরাতে ব্যবহার হয়েছে ১৬ মেগা পিক্সেলের একটি ক্যামেরা আর সেলফি ক্যামেরা দিয়ে ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করা যাবে।

তাছাড়াও এই ফোনের সাথে থাকছে এন্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম ও সেই সাথে আরও থাকছে Qualcomm SM8475 Snapdragon 8+ চিপ্সেট এবং সেই সাথে Octa-core এর প্রসেসর।

চার্জিং পারফর্মেন্স এর দিকে খেয়াল করলে দেখতে পাওয়া যায় যে, এই ফোনের সাথে থাকছে ৫০০০এমএএইচ এর একটি ননরিমুভাল ব্যাটারি ও সেই সাথে ৬৮ ওয়াট ফাস্ট চার্জার যেটি এই ফোনকে ৩৪মিনটে ফুল চার্জ করতে সক্ষম।

Black, Silver, Red এই তিনটি কালারের পাশাপাশি এই ফোনের সাথে সিকিউরিটি হিসাবে থাকছে ফেস আনলক ও ফিঙ্গার প্রিন্ট সেন্সর। সব মিলিয়ে বললে যারা একটু বেশী বাজেটের মধ্যে ফোন কিনতে চান তাদের জন্য অনেক ভালো একটি ফোন হতে চলেছে।

আরও দেখুনঃ স্যামসাং গ্যালাক্সি এ৫২ মোবাইলের দাম দেখুন

Lenovo K13

লেনোভো মোবাইল দাম বাংলাদেশ
Lenovo K13

দামঃ ৳ 9,990

কনফিগারেশন

Tahiti Blue, Coral Red দুটি কালারের পাশাপাশি লেনোভোর এই ফোনের সাথে আরও থাকছে ২জি, ৩জি ও ৪জি নেটওয়ার্ক সুবিধা এবং সেই সাথে এই ফোনের সঙ্গে আরও থাকছে হাইব্রিড ডুয়াল ন্যান সিম কার্ড ইনসার্ট করার মত সুযোগ।

এদিকে ফোনটির নেটওয়ার্ক এর দিকে লক্ষ্য করলে আমরা দেখতে পাই যে, এই ফোনের সাথে থাকছে প্রতিটি নেটওয়ার্ক এর আলাদা আলাদা ফিচার ও কনফিগারেশন। হাই স্পিড ইন্টারনেটের পাশাপাশি এই ফোনের সাথে আরও থাকছে জিপিআরএস নেটওয়ার্ক।

ফোনটির বডির দিকে লক্ষ্য করলে দেখতে পাওয়া যায় যে, এটির ডাইমেনশন থাকছে 165.1 x 75.9 x 9.2 mm এর এবং এর পাশাপাশি এই ফোনের ওজন থাকছে ২০০ গ্রাম। এই ফোনের ডিসপ্লেতে থাকছে গ্লাস এবং ফ্রেম ও পেছন পাশে থাকছে প্লাস্টিক।

যদি এই ফোনের ডিস্প্লের দিকে লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন এই ফোনের সাথে থাকছে 6.52 inches এর আইপিএস ক্যাপাক্টিভ ডিস্প্লে। মাল্টিটাচ ফিচারের পাশাপাশি ডেইস্প্লের রেজোলিউশন থাকছে 720 x 1600 pixels এর।

এদিকে ফোনটির অপারেটিং সিস্টেম হিসাবে থাকছে Android 10 গো এডিশন এবং সেই সাথে এই ফোনের সাথে Unisoc SC9863A চিপ্সেট ও Octa-core এর প্রসেসর ব্যবহার হয়েছে।

১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরার পাশাপাশি এই ফোনের সেলফি ক্যামেরা থাকছে ৫ মেগাপিক্সেল আর উভয় ক্যামেরা দিয়েই ৩০এফপিএস এ ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করা যাবে।

২জিবি র‍্যাম ও ৩২জিবি রমের পাশাপাশি এই ফোনের সিকিউরিটির জন্য থাকছে ফেস আনলক ও ফিঙ্গার প্রিন্ট সেন্সর এছাড়াও এই ফোনের সাথে থাকছে ৫০০০ এমএএইচ এর একটি লিথিয়াম পলিমার ব্যাটারি।

Lenovo Legion Y90

Lenovo Legion Y90

দামঃ ৳ 56,990

কনফিগারেশন

বিশেষ করে যারা লেনোভো মোবাইল দাম বাংলাদেশ হাই রেঞ্জের মধ্যে ভালো মানের একটি ফোন কিনতে চাচ্ছেন তারা চাইলে এই ফোনটি কিনতে পারেন কারণ এই ফোনের সাথে থাকছে ২জি, ৩জি, ৪জি ও ৫জি নেটওয়ার্ক সুবিধা এবং সেই সাথে ডুয়াল ন্যান সিম কার্ড সাপোর্ট করার মত সুযোগ।

এদিকে ফোনটিতে ব্যবহার হয়েছে বড় মাপের একটি 6.92 inches এর সুপার এমোলেড ডিস্প্লে যার রেজোলিউশন থাকছে 1080 x 2460 pixels এবং সেই সাথে যুক্ত থাকছে মাল্টিটাচ ফিচার।

বডির দিকে লক্ষ্য করলে দেখতে পাওয়া যায় যে, এই ফোনের ডাইমেশন থাকছে 177 x 78.4 x 10.1 mm এর। এছাড়াও ২৫২ গ্রাম ওজনের এই ফোনটির সাথে থাকছে এন্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম।

তাছাড়াও এই ফোনটির সাথে আরও থাকছে Octa-core এর প্রসেসর এবং Qualcomm SM8450 Snapdragon 8 Gen এর প্রসেসর যেটি এই ফোনকে স্মুথভাবে চলতে অনেক বেশি সাহায্য করে থাকবে।

ফোনটির স্টোরেজের দিকে খেয়াল করলে দেখতে পাওয়া যায় যে, এই ফোনের সাথে থাকছে তিন ভ্যারিয়েন্টের র‍্যাম ও রম যেমন প্রথমটিতে থাকছে 12 GB র‍্যাম ও 256 GB রম এবং অন্য দুটিতে থাকছে 16 GB, 18 GB র‍্যাম এবং 640 GB রম।

ক্যামেরার দিকে লক্ষ্য করলে দেখতে পাই যে, এই ফোনের সাথে পেছন ক্যামেরা ব্যবহার করা হয়েছে 64 MP ক্যামেরা এবং সেই সাথে সেলফি ক্যামেরা থাকছে ১৬ মেগা পিক্সেল আর উভয় ক্যামেরা দিয়েই এইচডি মুডে ভিডিও রেকর্ড করা যাবে।

5600 mAh ব্যাটারি ও ফাস্ট চার্জারের পাশাপাশি এই ফোনের সাথে আরও থাকছে ফিঙ্গারপ্রিন্ট ও ফেস আনলক। সব মিলিয়ে এই ফোনটির সমস্ত কিছুই অনেক ভালো মানের রয়েছে তাই আপনার বাজেট যদি বেশী হয় তাহলে আপনি এই ফোনটি কিনতে পারেন।

আরও দেখুনঃ রিয়েলমি সি৩ মোবাইলের দাম ও ফিচার জানতে ক্লিক করুন

Lenovo K13 Note

Lenovo K13 Note

দামঃ ৳ 12,990

কনফিগারেশন

K13 Note মডেলের এই ফোনটিতে ব্যবহার হয়েছে ৪জি নেটওয়ার্ক এবং সেই সাথে এই ফোনের সাথে ডুয়াল ন্যানো সিম কার্ড ব্যবহার করা যাবে। 200 গ্রাম ওজনের এই ফোনটিতে থাকছে গ্লাস ফ্রন্ট ও প্লাস্টিকের বডি।

ফোনটির ডিস্প্লের দিকে লক্ষ্য করলে দেখতে পাওয়া যায় এটিতে ব্যবহার হয়েছে 6.5 inches এর আপিএস ডিস্প্লে যার রেজোলিউশন থাকছে 720 x 1600 pixels এবং এছাড়াও এই ফোনের ডিসপ্লেতে থাকছে মাল্টিটাচ ফিচার।

এন্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের সাথে এই ফোনে থাকছে Qualcomm SM4250 Snapdragon 460 এর চিপ্সেট এবং Octa-core এর প্রসেসর। তাছাড়াও এই ফোনের সাথে থাকছে ৪জিবি র‍্যাম ও ১২৮জিবি রম এবং আলাদাভাবে এই ফোনে মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।

ফোনটির ক্যামেরার দিকে লক্ষ্য করলে দেখতে পাওয়া যায় যে, এই ফোনের সাথে থাকছে ৪৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ৮ মেগা পিক্সেল সেলফি ক্যামেরা। আর আপনি উভয় ক্যামেরা ব্যবহার করেই ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করা যাবে।

১০ ওয়াট ফাস্ট চার্জার ও 5000 mAh এর ব্যাটারির পাশাপাশি এই ফোনের সাথে থাকছে ফিঙ্গার প্রিন্ট ও ফেস আনলক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *