হাওয়াই মোবাইল y9 দাম 2023

কেমন আছেন সবাই? আশা করছি অনেক ভালো আছেন। আজকের হাওয়াই মোবাইল y9 দাম রিভিউ আরটিকেলে আপনাকে জানাই শুভেচ্ছা এবং অভিনন্দন। এর পূর্বে হাওয়াই Y5 এবং Y5s দুটি মোবাইলের রিভিউ করছিলাম যেটিতে অনেক ভালো রিস্পন্স এসেছে।

আর তারই ফল সরূপ আজকের এই আর্টিকেলে হাওয়ার y9 মডেলের ফোনটি নিয়ে বিস্তারিত সব কিছু আলোচনা করা হবে। আপনি অবশ্যই একটু সময় নিয়ে আর্টিকেলটি দেখবেন এবং তারপর ফোনের সমস্ত ফিচার যদি আপনার কাছে ভালো লাগে তবেই মোবাইলটি কেনার চেষ্টা করবেন।

অনেকেই আছেন শুধু ফোনের দাম এবং ক্যামেরা দেখেই ফোন কিনতে চায় কিন্তু এখানে একটি ভাবার বিষয় রয়েছে আর সেটি হচ্ছে একটি ফোন শুধু দাম এবং ক্যামেরার উপর ভিত্তি করে ভালো হয়না বরং ফোনের সমস্ত ফিচার দেখেই তারপর ফোন কিনতে হয়।

তাই আপনি অবশ্যই ফোনটি সম্পর্কে যে স্পেসিফিকেশন বর্ণনা করা থাকবে সেটি দেখার পরেই ফোনটি কেনার চেষ্টা করবেন। এছাড়াও আপনি চাইলে আমাদের রিভিউ করা ১০ হাজার টাকার মধ্যে সেরা বাজেট ফোন গুলো দেখতে পারেন।

হাওয়াই মোবাইল y9 দাম

এই ফোনটি সর্বপ্রথম বাংলাদেশের বাজারে রিলিজ হয় ২০১৮ সালে। এত আগে রিলিজ হওয়ার পরেও এই ফোনটি অনেকের চাহিদার একটি ফোন আর এই চাহিদা থাকার কারণ হচ্ছে এই ফোনটির কনফিগারেশন।

এই ফোনটি সাথে থাকছে Midnight Black, Sapphire Blue, Aurora Purple এই তিনটি কালার এবং সেই সাথে ফোনটির সাথে যুক্ত করা রয়েছে 2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধা এবং সেই সাথে একই সাথে দুটি ন্যানো সাইজের সিম কার্ড প্রবেশ করানো যাবে এই ফোনটির সাথে।

ফোনটির সাথে দেয়া রয়েছে ব্লুটুথ ভার্সন ৫.০ এবং সেই সাথে আরও থাকছে জিপিএস, এফএম রেডিও, ইউএসবি ভার্সন ২.০ এবং ওটিজি। মিডিয়াম নচ টাচ স্ক্রিনের সাথে সাথে এই ফোনটিতে থাকছে ৬.৩ ইঞ্চির ডিসপ্লের যার রেজোলিউশন দেয়া থাকছে Full HD+ 1080 x 2340 পিক্সেল।

এছাড়াও ডিসপ্লের প্রযুক্তি হিসাবে থাকছে আইপিএস এলসিডি টাচ স্ক্রিন এবং মাল্টিটাচ ফিচার। দুটি ১৩+২ মেগাপিক্সলের রিয়ার ক্যামেরার পাশপাশি ফোনটির সাথে সেলফি ক্যামেরা হিসাবে যুক্ত আছে দুটি ১৬+২ মেগাপিক্সেল ক্যামেরা এবং উভয় ক্যামেরা দিয়েই ১০৮০পি মুডে ভিডিও করা যাবে আর হ্যা সেলফি ক্যামেরাতে ছবি অনেক ভালো আসবে এই ফোনটিতে।

ফোনটির বেস্ট পারফর্মেন্স এর জন্য ফোনটির সাথে থাকছে লিথিয়াম পলিমারের ৪ হাজার এমএএইচ ব্যাটারি ও ১০ ওয়াট এর ফাস্ট চার্জিং সুবিধা। Android Oreo v8.1 অপারেটিং সিস্টেম দ্বারা পরিচালিত এই ফোনটির সাথে থাকছে HiSilicon Kirin 710 চিপ্সেট এবং Octa-core, up to 2.2 GHz প্রসেসর।

বিশেষ করে এই ফোনটির সাথে থাকছে তিন ভ্যারিয়েন্টের র‍্যাম এবং দুই ভ্যারিয়েন্টের রম। যেমন থাকছে ৩/৪/৬ জিবি র‍্যাম এবং সেই সাথে ৬৪ ও ১২৮জিবি রম তাছাড়াও আলাদাভাবে মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।

এদিকে ফোনটির সুরক্ষার জন্য যুক্ত করা আছে ফেস আনলক সুবিধা এবং সেই সাথে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সব মিলিয়ে ফোনটি অনেক ভালো মানের ফোন হতে চলেছে তাই চাইলে আপনি ফোনটি কিনতে পারেন।

আর হাওয়াই ওয়াই৯ ফোনের বর্তমান বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে,

Official ✭৳19,999 4/64 GB

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *