হোয়াটসঅ্যাপে ছবি এডিট করবেন যেভাবে

হোয়াটসঅ্যাপে ছবি এডিট করবেন যেভাবে –

হোয়াটসঅ্যাপ ছাড়া বর্তমান প্রজন্মের জীবন যেন অচল। জরুরি কাজে দিন দিন হোয়াটসঅ্যাপের গুরুত্ব বেড়েই চলেছে। বিশ্বের সবথেকে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ নিয়ে আসছে বিভিন্ন ধরনের নতুন ফিচার। চলতি বছর হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য ছিল বিশেষ সাল। মেটা মালিকানাধীন এই কোম্পানি চলতি বছরে অনেক দুর্দান্ত ফিচার চালু করেছে। আরও অনেক ফিচার নিয়ে কাজ করছে কোম্পানি।

হোয়াটসঅ্যাপে এবার ব্লার ফিচার যোগ করা যাবে। এছাড়াও একাধিক ফিচার দেওয়া হচ্ছে এই অ্যাপটিতে। সাধারণত নতুন কোনও ফিচার চালু না হওয়া পর্যন্ত সংস্থার তরফে সরাসরি কোনও কিছু জানানো হয় না। তবে, ডব্লিউএবেটাইনফো-র তরফে জানানো হয়েছে, খুব শীঘ্রই ফটো এডিটিং ফিচার ব্যবহার করতে পারবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। কোনও ফটো অন্য কোনও ব্যবহারকারীর কাছে পাঠানোর আগে বেসিক কিছু এডিটিং করতে পারবেন। জেনে নিন বিস্তারিত…

যে এডিটিং ফিচারগুলি যোগ করা হবে তার মধ্যে রয়েছে ব্লার টুল। বর্তমানে এই টুলটি শুধুমাত্র আইওএস ব্যবহারকারীরা পেলেও পরবর্তীতে অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্যও এই সুবিধা দেওয়া হবে। ডব্লিউএবেটাইনফো থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য একটি বিশেষ আপডেটেড বিটা ভার্সন লঞ্চ করেছে সংস্থাটি। এই ভার্সটি হল ২.২২.৭.১। ব্লার টুলের পাশাপাশি একটি পেনসিল টুলও অ্যাড করা হয়েছে।

লেটেস্ট বিটা আপডেট অনুযায়ী, অ্যানড্রয়েড ব্যবহারকারীরা একটি পেনসিল টুল ব্যবহার করার সুযোগ পাবেন। এই ফিচার সংক্রান্ত একটি স্ক্রিনশট শেয়ার করা হয়েছে। সেখানে দেখা গেছে, যে পেনসিল টুল দেওয়া হয়েছে সেখানে একাধিক থিকনেস দেওয়া হয়েছে।

এছাড়াও ব্লার ফিচারের মাধ্যমে কোনও ছবি হোয়াটসঅ্যাপে আপডেট করা সম্ভব হবে। কোনও ছবি আপলোড করার পর সেখানে থাকা ব্লার ফিচার দিয়েই নির্দিষ্ট অংশ ব্লার করতে হবে।

এই নতুন ফিচার সংক্রান্ত যে স্ক্রিনশট প্রকাশ্যে এসেছে তাতে জানা গেছে, একদম নীচের দিকে থাকবে ওই এডিটিং টুলগুলো। তবে হোয়াটসঅ্যাপ-এর তরফে নতুন এই এডিটিং ফিচার সম্পর্কে কিছুই জানানো হয়নি।

ইতিমধ্যে হোয়াটসঅ্যাপে বেশ কয়েকটি ফিচার চালু হয়েছে । তার মধ্যে রয়েছে ব্যাকগ্রাউন্ডে অডিয়ো নোট প্লে অপশন। এই ফিচারের মাধ্যমে কোনও অডিয়ো নোট মেসেজের ব্যাকগ্রাউন্ডে শোনা সম্ভব হবে। বর্তমানে হোয়াটসঅ্যাপ থেকে ছবি পাঠানো গেলেও ছবি এডিট করা সম্ভব ছিল না। নতুন ফিচারের সাহায্যে এবার ছবি পাঠানোর সময় এডিটও করা যাবে হোয়াটসঅ্যাপে।

Leave a Reply

Your email address will not be published.