১ অক্টোবর থেকে শুরু হচ্ছে ৫জি ইন্টারনেট পরিষেবা

বাংলাদেশের পরপরই এবার ভারতেও ৫জি ইন্টারনেট পরিষেবা চালু হতে যাচ্ছে। গত শনিবার ভারতের ন্যাশনাল ব্যাংক মিশন এর তরফ থেকে এই তথ্যটি মানুষকে জানানো হয়।

জানানো হয়েছে আগামী 1 অক্টোবর দিল্লির প্রগতি ময়দান চলমান ইন্ডিয়া মোবাইল কংগ্রেস ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির হাত ধরেই এই প্রযুক্তির পরিষেবাটি রয়েছে সেটির সূচনা করা হবে।

এই 2022 সালে ভারতে 5g পরিষেবা চালু হবে এই বিষয় নিয়ে ইতিমধ্যে অনেক আগেই ভারতের টেলিযোগাযোগ মন্ত্রী অশ্বিনী বৈষ্ণো সবাইকে জানিয়ে ছিলেন।

অশ্বিনী বৈষ্ণো বলেন ফাইভ জির ফলে দেশবাসীর সমস্ত কাজকর্মের গতি অর্থাৎ আপনার কম্পিউটার বা মোবাইলে ইন্টারনেটের গতি অনেক বেশি বৃদ্ধি পাবে বিশেষ করে বর্তমান সময়ে যে পরিমাণ নেটওয়ার্ক রয়েছে বা স্পিড রয়েছে তার চাইতে দশগুণ বেশি বৃদ্ধি পাবে এবং সেইসাথে সমস্ত কিছুর ডাউনলোড স্পিড বেড়ে যাবে আর এক্ষেত্রে দেশের সকল জনগণের কাজকর্ম অনেক বেশি সহজ হবে।

ভারতে প্রথম দফায় এখন পর্যন্ত ৪০ রাউন্ড নিলামে মোট ৭২ হাজার ৯৮ মেগাহার্জ স্পেকট্রাম বন্টনের প্রক্রিয়াটি শেষ হয়েছে। পরবর্তী নিলামে সরকারের কাছে স্পেকট্রামের দাম ৯০ শতাংশ কমানোর দাবি জানিয়েছে টেলিকম সংস্থাগুলো।

👍ফাইভজি টাওয়ার কি মানবদেহের জন্য ক্ষতিকর?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *