10000 Price Mobile in Bangladesh । ১০ হাজার টাকার মোবাইল

10000 price mobile in bangladesh – বর্তমান সময়ে বাংলাদশের মধ্যে সব চেয়ে চাহিদার ফোন গুলোর কথা যদি বলতে চাই তাহলে প্রথম অবস্থায় রয়েছে ১৫ হাজার টাকা বাজেট ফোন গুলো।

কেননা বাংলাদেশের বেশীরভাগ মানুষ মধ্যেবিত্ত জীবন যাপন করে যার ফলে তাদের চাহিদা গুলোও একটু ভিন্ন হয়ে থাকে। আবার এদিকে খেয়াল রেখে মোবাইল ফোন কোম্পানি গুলো তাদের আন্তর্জাতিক বাজার ধরে রাখার জন্য বিভিন্ন দামের মধ্যে ফোন বাজারে নিয়ে আসে।

তাই আমি আজকে আপনাকে বিভিন্ন ব্রান্ডের ১০-১৫ হাজার টাকা বাজেটের মধ্যে যে সমস্ত ভালো ফোন রয়েছে সেগুলোর মধ্যে বাছাই করে সেরা ফোন গুলো আপনার সামনে তুলে ধরার চেষ্টা করবো তাই একটু সময় নিয়ে ফোন গুলো দেখুন।

একটি বিষয় আমি অনেক দিন ধরেই খেয়াল করছি সেটি হচ্ছে মানুষ পেজে আসে, দাম দেখে চলে যায়। কিন্তু এই বিষয়টি মোটেও ঠিক নয়, এর কারণ হচ্ছে দামের সাথে সাথে ফোনের ফিচার গুলো আমাদের দেখা উচিৎ।

যেই ফোনটির ফিচার আপনার কাছে ভালো লাগবে আপনি সেই ফোনটি কেনার চেষ্টা করবেন। তাই আপনি একটু সময় নিয়ে আজকের এই 10000 price mobile in bangladesh রিভিউ পেজটি দেখতে শুরু করুন।

10000 price mobile in Bangladesh

আজ যে সমস্ত ফোন গুলো তুলে ধরবো প্রায় সব গুলো ফোনেই আপনি সমস্ত ফিচার গুলো অনেক ভালো পাবেন। যেমন ক্যামেরা থেকে শুরু করে র‍্যাম, রম ও প্রসেসর সমস্ত কিছু ভালো থাকবে।

তাছাড়াও 15 হাজার টাকার মধ্যে সেরা ফোন ২০২১ বাংলাদেশ এর চেয়ে এবার ২০২২ সালে যে সমস্ত আপডেট ফোন রিলিজ হয়েছে সমস্ত ফোন গুলো আগের তুলনায় অনেক ভালো ফিচার সমৃদ্ধ।

আমি আবারো রিপিট করছি আপনি অবশ্যই ফোন গুলোর সমস্ত ফিচার আগে দেখে নিবেন এবং তারপর বিচার বিবেচনা করে দেখবেন কোন ফোনটি আপনার জন্য বেটার পারফর্মেন্স করতে সক্ষম।

তাই আজকের এই 10000 price mobile in bangladesh রিভিউ আর্টিকেলটি থেকে আপনার পছন্দের ফোনটি বেঁছেনিন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে টিউটোরিয়াল শুরু করা যাক,

টেকনো স্পার্ক ৯টি ( Tecno Spark 9T )

10000 price mobile in bangladesh
Tecno Spark 9T

Official ✭৳14,990

টেকনো স্পার্ক ৯টি স্পেসিফিকেশন

সেরা 10000 price mobile in bangladesh ফোন গুলোর মধ্যে এই একটি ফোন কারণ এই ফোনের সাথে ৪জি নেটওয়ার্ক সুবিধার পাশাপাশি ডুয়াল ন্যানো সিম কার্ড ইন্সার্ট করার মত সুযোগ দেয়া রয়েছে।

এছাড়াও এই ফোনটির সাথে রয়েছে Wi-Fi hotspot সেই সাথে ব্লুটুথ v5.0 এবং ইউএসবি টাইপ সি সাপর্ট। এই ফোনটিতে থাকছে মিনিমাল নচ 6.6 inches একটি আপিএস এলসিডি টাচ স্ক্রিন যার রেজুলেশন থাকছে HD+ 720 x 1612 pixels এছাড়াও মাল্টি টাচ ফিচারতো থাকছেই।

Tecno Spark 9T ফোনটির সাথে আপনি পেয়ে যাবেন Triple 13+2 Megapixel + QVGA রিয়ার ক্যামেরা এবং সেই সাথে 32 Megapixel সেলফি ক্যামেরা। এবং সেই দুটি ক্যামেরা ব্যবহার করে ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করা যাবে।

Lithium-polymer 5000 mAh (non-removable) ব্যাটারি ও 10W Fast Charging ফাস্ট চার্জিং ব্যবস্থার সাথে এই ফোনটিতে থাকছে Android 12 অপারেটিং সিস্টেম এবং সেই সাথে এটি একটি MediaTek Helio G37 চিপ্সেট দ্বারা চালিত ফোন।

টেকনো স্পার্ক ৯টি ফোনটির সাথে আরও রয়েছে Octa-core, up to 2.3 GHz প্রসেসর এবং এই ফোনের স্টোরেজ ক্যাপাসিটি থাকছে 4 GB র‍্যাম ও 128 GB রম ও সেই সাথে এই ফোনের সঙ্গে থাকছে আলাদাভাবে মেমোরি কার্ড ব্যবহার করার মত ব্যবস্থা।

ফিঙ্গার প্রিন্ট সেন্সর সহ এই ফোনের সঙ্গে আপনি ফেস আনলক পেয়ে যাবেন। সব মিলিয়ে যদি বলা হয় তাহলে এই ফোনটির সমস্ত ফিচার অনেক ভালো রয়েছে।

আরওঃ শাওমি ফোনের মডেল ও দাম সম্পর্কে জানুন

টেকনো পপ 5 প্রো ( Tecno Pop 6 Pro )

10000 price mobile in bangladesh
Official ✭৳10,490

টেকনো পপ 5 প্রো স্পেসিফিকেশন

2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধার এই আপনি এই ফোনের সাথে ব্যবহার করতে পারবেন ডুয়াল ন্যানো সিম কার্ড। কালো এবং নিল রংয়ের এই ফোনটিতে Wi-Fi hotspot সহ থাকছে ব্লুটুথ ভার্সন ৫.০, জিপিএস, ইউএসবি ভার্সন ২.০ এবং সেই স্তাহে ওটিজি সাপর্ট।

এছাড়াও এই ফোনটিতে সাথে থাকছে Minimal Notch টাচ স্ক্রিন যার সাইজ থাকছে 6.6 inches এবং সেই সাথে ডিসপ্লের রেজোলিশউশন HD+ 720 x 1600 pixels ও সেই সাথে ডিসপ্লের প্রযুক্তি হিসাবে পেয়া যাবেন IPS LCD Touchscreen এবং মাল্টিটাচ ফিচার।

সেই সাথে এই ফোনটির সাথে আরও থাকছে Dual 8 Megapixel + AI ব্যাক ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আর উভয় ক্যামেরা ব্যবহার করেই ১০৮০পি মুডে ভিডিও ধারণ করা যাবে।

Lithium-polymer 5000 mAh ব্যাটারির সাথে এই ফোনটিতে আরও থাকছে ১০ওয়াট একটি ফাস্ট চার্জার যা ব্যবহার করে ১ ঘন্টার মধ্যে ফুল চার্জ করা যাবে। Android 12 Go Edition অপারেটিং সিস্টেমের সাথে এই ফোনে আরও থাকছে Quad-core, up to 2.0 GHz এবং সেই সাথে MediaTek Helio A22 চিপ্সেট দ্বারা পরিচালিত ফোন এটি।

স্টোরেজ হিসাবে এই ফোনটিতে ব্যবহার হয়েছে ২জিবি র‍্যাম ও সেই সাথে ৩২জিবি রম এবং আলাদাভাবে মেমোরি কার্ড ব্যবহার করার মত সুবিধা। এদিকে ফোনটির সিকিউরিটির জন্য রয়েছে ফেস আনলক এবং ফিঙ্গার প্রন্ট সেন্সর।

আরওঃ সবচেয়ে কম দাম কিন্তু ক্যামেরা সবচেয়ে ভালো মানের ফোন গুলো দেখুন

ওয়াল্টন প্রিমো এইচএম৭ ( Walton Primo HM7 )

10000 price mobile in bangladesh
Walton Primo HM7
Official ✭৳10,999

ওয়াল্টন প্রিমো এইচএম৭ কনফিগারেশন

Crystal Blue, Azure Blue এই দুটি কালারের সাথে সাথে আপনি এই ফোনের সাথে পেয়ে যাবেন 2G, 3G, 4G সাপোর্ট এবং ডুয়াল ন্যানো সিম কার্ড ব্যবহার করার মত সুবিধা এছাড়াও এই ফোনটির সাথে থাকছে Wi-Fi hotspot, ব্লুটুথ ভার্সন ৫.০, ইউএসবি ২.০ এবং ওটিজি।

Punch-hole ডিজাইনের সাথে সাথে এই ফোনের ম্যটেরিয়াল হিসাবে পেয়া যাবেন Glass front, plastic body এবং সেই সাথে এই ফোনের ডাইমেনশন থাকছে 164 x 75.8 x 8.9 millimeters ও ওজন থাকছে ১৯১ গ্রাম।

এছাড়াও এই ফোনটির ডিসপ্লেতে ব্যবহার হয়েছে 6.52 inches আইপিএস টাচ স্ক্রিন যার রেজোলিশন থাকছে HD+ 1600 x 720 pixels এরবং সেই সাথে মাল্টিটাচ ফিচারতো থাকছেই।

Triple 13+2+2 Megapixel ব্যাক ক্যামেরার পাশাপাশি এই ফোনের সাথে আপনি পেয়ে যাবেন ৫মেগা পিক্সলের একটি সেলফি ক্যামেরা আর সেই সাথে দুটি ক্যামেরা ব্যবহার করেই ১০৮০পি মুডে ভিডিও ধারণ করা যাবে।

10W Fast Charging এর সাথে এই ফোনটিতে ব্যবহার হয়েছে লিথিয়াম পলিমার ৫০০০ এমএএইচ এর একটি ননরিমুভাল ব্যাটারি ও সেই সাথে এই ফোনের পারফর্মেন্স এর জন্য থাকছে Android 11 অপারেটিং সিস্টে ও Octa-core, 1.8 GHz প্রসেসর।

Unisoc Tiger T610 দ্বারা পরিচালিত এই ফোনটির সাথে আরও থাকছে 3 GB র‍্যাম ও 32 GB রম এবং সেই সাথে আলাদাভাবে মেমোরি কার্ড ব্যবহার করার মত সুবিধা। সিকিউরিটির জন্য এই ফোনটিতে আপনি পেয়ে যাবেন ফিঙ্গার প্রিন্ট সেন্সর এং ফেস আনলক।

10000 price mobile in bangladesh আপনি এই ফোনটি কিনতে পারেন। কারণ এর ফিচার গুলো অনেক ভালো মানের রয়েছে।

সিম্ফনি জেড৫৫ ( Symphony Z55 )

10000 price mobile in bangladesh
Symphony Z55
Official ✭৳12,490 4/64 GB
৳13,290 4/128 GB

সিম্ফনি জেড৫৫ কনফিগারেশন

Lunar Gray, Honey Dew Green & Champagne Gold এই তিনটি কালারের সাথে সিম্ফনির এই ফোনটিতে থাকছে 2G, 3G, 4G নেটওয়ার্ক এবং সেই সাথে ডুয়াল ন্যানো সিম কার্ড ইন্সার্ট করর মত সুবিধা।

Wi-Fi hotspot এর পাশাপাশি এই ফোনের সাথে আর থাকছে জিপিএস, এফএম রেডিও, ওটিজি, ইউএসবি ২.০, ইউএসবি টাইপ সি ইত্যাদি। এছাড়াও এই ফোনটির বেস্ট স্টাইলের জন্য ব্যবহার হয়েছে Minimal Notch ডিপ্সলে।

Glass front & back, plastic frame এর সাথে সাথে এই ফোনটিতে ওজন থাকছে 202 grams ও সেই সাথে 6.52 inches বড় মাপের একটি ডিসপ্লে যার রেজোলিউশন থাকছে HD+ 1600 x 720 pixels এর।

এদিকে ডিসপ্লের ফিচার হিসাবে যুক্ত করা আছে আইপিএস টাচ স্ক্রিন এবং মাল্টিটাচ ফিচার। এছাড়াও এই ফোনটির সাথে তিনটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরার পাশাপাশি এই ফোনটিতে আরও থাকছে ৮ মেগা পিক্সেল সেলফি ক্যামেরা যেটি ব্যবহার করে অনায়াসে ১০৮০পি মুডে ভিডিও ধারণ করা যাবে।

Lithium-polymer 5000 mAh ব্যাটারির পাশাপাশি এই ফোনটিতে থাকছে 10W Fast Charging সুবিধা। Android 12 অপারেটিং সিস্টেমের পাশাপাশি এই ফোনটিতে ব্যবহার হয়ছে MediaTek Helio G25 চিপ্সেট ও Octa-core, 2.0 GHz প্রসেসর।

4 GB র‍্যাম ও 64 / 128 GB রমের পাশাপাশি এই ফোনের সাথে আলাদাভাবে মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন এবং এছাড়াও এই ফোনের সিকিউরিটির জন্য থাকছে ফেস আনলক ও ফিঙ্গার প্রিন্ট সেন্সর সুবিধা।

10000 price mobile in bangladesh

আরওঃ ১৩ হাজার টাকা বাজেটের সেরা ফোন গুলো দেখতে পারেন

ইনফিনিক্স হট ১২প্লে ( Infinix Hot 12 Play )

Official ✭৳13,999 4/64 GB

ইনফিনিক্স হট ১২প্লে কনফিগারেশন

Racing Black, Legend White, Origin Blue, Lucky Green চারটি কালারের পাশাপাশি এই ফোনের সাথে থাকছে 2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধা ও সেই সাথে Dual Nano SIM কার্ড ইন্সার্ট করার মত সুযোগ।

USB Type-C এর পাশাপাশি এই ফোনের সাথে ব্যবহার হয়েছে GPS , FM, OTG সাপোর্ট সুবিধা। Punch-hole বডি স্টাইলের পাশাপাশি এটির সাথে আরও থাকছে Glass front, plastic body এবং সেই সাথে এর ডাইমেনশন থাকছে 170.5 x 77.6 x 8.3 millimetres এর।

6.82 inches ডিপ্লসের পাশাপাশি এই ফোনের সাথে আরও থাকছে TFT Touchscreen এবং উচ্চ গতির রিফ্রেশরেট। এই ফোনের ক্যামেরার দিকে খেয়াল করলে দেখতে পাওয়া যায় যে, এটির রিয়ার ক্যামেরা থাকছে Triple 13+2+0.3 Megapixel এবং সেলফি ক্যামেরা থাকছে 8 Megapixel আর দুটি ক্যামেরা ব্যবহার করেই আপনি ১০৮০পি মুডে ভিডিও করতে পারবেন।

বেস্ট চার্জিং পারফর্মিং এর জন্য এই ফোনের সাথে থাকছে Lithium-polymer 6000 mAh ব্যাটারি ও চার্জ করার জন্য ১০ ওয়াট ফাস্ট চার্জার। Android 12 অপারেটিং সিস্টেমের সাথে সাথে এই ফোনে আরও থাকছে Mediatek Helio G35 চিপ্সেট ও Octa-core, up to 2.3 GHz প্রসেসর।

এদিকে এই ফোনটির স্টোরেজ হিসাবে আপনি পাচ্ছেন 4 GB র‍্যাম ও 64/ 128 GB রম এবং এক্সট্রা এসডি কার্ড ব্যবহার করার মত সুবিধা। এদিকে এই ফোনটির সিকিউরিটির জন্য ব্যবহার হয়েছে ফেস আনলক ও ফিঙ্গার প্রিন্ট।

ইনফিনিক্স হট ১১এস ( Infinix Hot 11S )

Infinix Hot 11S
Official ✭৳14,990 4/128 GB
৳15,590 6/128 GB

ইনফিনিক্স হট ১১এস কনফিগারেশন

আপনি এই ফোনটির সাথে পেয়ে যাবেন 2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধা ও সেই সাথে ডুয়াল ন্যানো সিম কার্ড ইন্সার্ট করার স্লট এবং সেই সাথে ২০৫গ্রাম ওজনের এই ফোনটির সাথে Polar Black, Green Wave, Purple এই তিনটি কালার ব্যবহার করা হয়েছে।

USB Type-C সাপোর্টের পাশাপাশি এই ফোনের বেষ্ট স্টাইলের জন্য থাকছে Punch-hole এবং এই ফোনের বডিতে Glass front ও Back plastic ব্যবহার করা হয়েছে। এছাড়াও এই ফোনটির সাথে থাকছে 6.78 inches ফুল এইচডি 1080 x 2480 pixels ডিসপ্লে।

এটির ডিসপ্লে ফিচার হিসাবে যুক্ত করা রয়েছে IPS Touchscreen এবং সেই সাথে প্রটেকশনের জন্য থাকছে NEG Dinorex T2X-1 ও সেই সাথে 90Hz refresh rate যার ফলে অতি দ্রুত কাজ করতে সক্ষম এই ফোনটি।

Triple 50+2+2 Megapixel পেছন ক্যামেরার পাশাপাশি এই ফোনের সাথে সেলফি ক্যামেরা পাওয়া যাবে 8 Megapixel এর। আপনি পেছন বা রিয়ার ক্যামেরা ব্যবহার করে ১৪৪০পি মুডে ও সেলফি ক্যামেরা ব্যবহার করে ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করতে পারবেন।

18W Fast Charging এর সাথে এই ফোনটিতে পাওয়া যাবে লিথিয়াম পলিমার 5000 mAh এর ব্যাটারি। সেই সাথে ফোনটির বেস্ট পারফর্মেন্সের জন্য থাকছে Android 11 অপারেটিং সিস্টেম, Mediatek Helio G88 চিপ্সেট ও Octa-core, up to 2.0 GHz এর প্রসেসর।

এছাড়াও স্টোরেজ হিসাবে এই ফোনের সাথে দুটি ভ্যারিয়েন্টের র‍্যাম ব্যবহার হয়েছে যার মধ্যে একটির সাথে থাকছে ৪জিবি ও অন্যটিতে থাকছে ৬জিবি এবং সেই সাথে রম থাকছে ১২৮জিবির সেই সাথে আলাদাভাবে মেমোরি কার্ড ব্যবহার করার মত সুবিধা।

এছাড়াও এই ফোনটির সিকিউরিটির জন্য থাকছে ফেস আনলক ও ফিঙ্গার প্রিন্ট সেন্সর। সব মিলিয়ে ফোনটি অনেক ভালো পারফর্ম করতে সক্ষম তাই চাইলেই আপনি কিনতে পারেন।

আরওঃ টেকনো মোবাইল গুলোর দাম জানুন

শাওমি রেডমি ১০এ ( Xiaomi Redmi 10A )

Xiaomi Redmi 10A
Official ✭৳11,499 2/32 GB
৳14,299 4/64 GB

শাওমি রেডমি ১০এ কনফিগারেশন

Charcoal Black, Sea Blue, Slate Grey কালারের পাশাপাশি এই ফোনের সাথে 2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধা যুক্ত করা রয়েছে এই ফোনটির সাথে। তাছাড়াও এই ফোনটিতে ডুয়াল ন্যানো সিম কার্ড ব্যবহার করার পাশাপাশি OTG, ইউএসবি ২.০, এফএম রেডিও ইত্যাদি ফিচার যুক্ত করা ছে।

6.53 inches একটি মিনিমাল নচ ডিস্প্লে থাকছে এই ফোনটির সাথে এবং সেই সাথে ডিসপ্লেটির রেজোলিউশন থাকছে HD+ 720 x 1600 pixels সেই সাথে এটির ফিচার হিসাবে যুক্ত আছে আইপিএস টাচ স্ক্রিন ও মালটিটাচ ফিচার।

ফোনটির ক্যামেরা পারফর্মেন্সের দিকে লক্ষ্য করলে দেখতে পাওয়া যায় যে, এই ফোনটির সাথে রিয়ার ক্যামেরা থাকছে ১৩ মেগা পিক্সেল ও সেই সাথে সেলফি ক্যামেরা থাকছে ৫মেগা পিক্সেল আর উভয় ক্যামেরা ব্যবহার করেই ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করা যাবে।

10W Fast Charging ফাস্ট চার্জিং এর পাশাপাশি এই ফোনটিতে থাচখে Lithium-polymer 5000 mAh ব্যাটারি যা এই ফোনকে সারাদিন চার্জ ব্যাকাপ দিতে সক্ষম। Android 11 অপারেটিং সিস্টেমের পাশাপাশি এই ফোনটির সাথে আরও যুক্ত করা আছে MediaTek Helio G25 চিপ্সেট ও Octa core, up to 2.0 GHz এর প্রসেসর।

এদিকে স্টোরেজের দিকে খেয়াল করলে দেখতে পাওয়া যায় যে, এই ফোনটির সাথে ব্যবহার হয়েছে দুই ভ্যারিয়েন্টের র‍্যাম ও রম। একটিতে থাকছে ২জিবি র‍্যাম ও ৩২জিবি রম এবং অন্যটিতে থাকছে ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি রম ও সেই সাথে এই ফোনের সাথে আলাদাভাবে মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।

ফোনটির সিকিউরিটির দিকে খেয়াল করলে আমরা দেখতে পাই যে, এই ফোনের সাথে ব্যবহার হয়েছে ফিঙ্গার প্রিন্ট সেন্সর ও ফেস আনলক।

শাওমি রেডমি ১০সি ( Xiaomi Redmi 10C )

Xiaomi Redmi 10C
Official ✭৳14,999 4/64 GB
৳15,999 4/128 GB

শাওমি রেডমি ১০সি কনফিগারেশন

2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধার পাশাপাশি এই ফোনের সাথে আপনি ডুয়াল ন্যান সিম কার্ড ব্যবহার করতে পারবেন এবং সেই সাথে এই ফোনটি আপনি Graphite Gray, Ocean Blue, Mint Green এই তিনটি কালার ভ্যারিয়েন্টের মধ্যে পেয়ে যাবেন।

এক্সট্রা ফিচার হিসাবে আপনি এই ফোনের সাথে পাবেন USB Type-C , ওটিজি, এফএম রেডিও ইত্যাদি। এদিকে ফোনটির বেস্ট স্টাইলের জন্য থাকছে Minimal Notch ডিসপ্লে যার সাইজ থাকছে 6.71 inches এবং এই বড় মাপের ডিসপ্লেটির রেজুলেশন থাকছে HD+ 720 x 1650 pixels

এছাড়াও ডিসপ্লের প্রযুক্তি হিসাবে ব্যবহার হয়েছে IPS LCD Touchscreen , Corning Gorilla Glass ও মাল্টিটাচ ফিচার। শাওমির এই ফোনের সাথে রিয়ার ক্যামেরা থাকছে Dual 50+2 Megapixel ও সেই সাথে সেলফি ক্যামেরা থাকছে 5 Megapixel আর উভয় ক্যামেরা দিয়েই হাই রেজোলিশনে ভিডিও রেকর্ড করা যাবে।

Lithium-polymer 5000 mAh ব্যাটারির পাশাপাশি এই ফোনের সাথে থাকছে 18W Fast Charging সুবিধা ও Android 11 অপারেটিং সিস্টেম। এছাড়াও এই ফোনের সাথে আর থাকছে Qualcomm Snapdragon 680 চিপ্সেট ও Octa core, up to 2.4 GHz এর প্রসেসর।

এদিকে এই ফোনটির স্টোরেজ হিসাবে ব্যবহার হয়েছে 4 GB র‍্যাম ও 64 / 128 GB রম ও সেই সাথে ডেডিকেটেড স্লট শুধুমাত্র আলাদাভাবে মেমোরি কার্ড ব্যবহার করার জন্য। সিকিউরিটি হিসাবে আপনি এই ফোনটির সাথে পাবেন ফিঙ্গার প্রিন্ট সেন্সর ও ফেস আনলক সুবিধা।

আরওঃ ১০ হাজার টাকা বাজেটের মধ্যে শাওমির সেরা কিছু মোবাইল ফোন দেখুন

ওয়াল্টন প্রিমো এনএক্স৬ ( Walton Primo NX6 )

Walton Primo NX6
Official ✭৳14,999

ওয়াল্টন প্রিমো এনএক্স৬ কনফিগারেশন

Fluid Ash, Ripple Blue কালারের পাশাপাশি এই ফোনটির সাথে থাকছে Dual Nano SIM কার্ড সাপর্ট ও 2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধা। এছাড়াও এই ফোনটির সাথে আর থাকছে USB Type-C, OTG,  FM, GPS ও অন্যান্য ফিচার।

বডি স্টাইলের দিকে লক্ষ্য করলে দেখতে পাওয়া যায় যে, এই ফোনটির সাথে থাকছে Punch-hole ডিসপ্লে যার সাইজ রয়েছে 6.78 inches এবং সেই সাথে বড় সাইজের এই ডিপ্লের সাথে রেজোলিশন থাকছে Full HD+ 2460 x 1080 pixels এর। এছাড়াও ফিচার হিসাবে যুক্ত করা আছে INCELL Touchscreen ও মালটিটাচ।

Triple 48+5+2 Megapixel ব্যাক ক্যামেরার পাশাপাশি এই ফোনের সাথে ব্যবহার হয়েছে 8 Megapixel সেলফি ক্যামেরা এবং উভয় ক্যামেরা দিয়েই আপনি ১০৮০পি মুডে ভিডিও রেকর্ড করতে পারবেন।

10W Fast Charging এর পাশাপাশি থাকছে Lithium-polymer 6000 mAh ব্যাটারি। Android 11 অপারেটিং সিস্টেমের পাশাপাশি এই ফোনটির সাথে আরও যুক্ত করা আছে MediaTek Helio G85 চিপ্সেট এবং Octa-core, 2.0 GHz এর প্রসেসর।

ফোনটির স্টোরেজের দিকে লক্ষ্য করলে দেখতে পাই যে, এই ফোনটির সাথে থাকছে 4 GB র‍্যাম ও 64 GB রম। এছাড়াও সিকিউরিটির জন্য আপনি এই ফোনটির সাথে পেয়ে যাবেন ফেস আনলক ও ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

রিয়েলমি সি৩১ ( Realme C31 )

Realme C31
Official ✭৳14,490 4/64 GB

রিয়েলমি সি৩১ কনফিগারেশন

Light Silver, Dark Green এই দুটি কালারের পাশাপাশি এই ফোনটিতে থাকছে 2G, 3G, 4G নেটওয়ার্ক সুবিধা ও সেই সাথে ডুয়াল ন্যানো সিম কার্ড ব্যবহার করার মত সুযোগ।

6.5 inches একটি বড় সাইজের ডিসপ্লের পাশাপাশি এই ফোনটির সাথে যুক্ত করা ছে আইপিএস টাচ স্ক্রিন ও মাল্টিটাচ ফিচার। Triple 13+2+0.3 Megapixel ব্যাক ক্যামেরার পাশাপাশি এই ফোনটির সাথে থাকছে 5 Megapixel সেলফি ক্যামেরা।

আর উভয় ক্যামেরা ব্যবহার করেই ১০৮০পি মুডে ভিডিও ধারণ করা যাবে। Lithium-polymer 5000 mAh ব্যাটারির সাথে এই ফোনটির থাকছে 10W Fast Charging সুবিধা। Android 11 অপারেটিং সিস্টেমের পাশাপাশি এই ফোনটির সাথে আরও থাকছে Octa core, up to 1.8 GHz প্রসেসর ও Unisoc Tiger T612 এর চিপ্সেট।

4 GB র‍্যাম ও 64 GB র‍্যামের পাশাপাশি এই ফোনটির সাথে থাকছে ফেস আনলক ও ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

শেষ কথা

মোবাইল ফোন গুলোর দাম সব সময় কন্সট্যান্ট থাকে না তাই একটু যাচাই বাছাই করেই ফোনটি কেনার চেষ্টা করবেন। 15000 টাকার মধ্যে ভালো মোবাইল বাংলাদেশ রিভিউ আর্টিকেল এখানেই শেষ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *