গ্যাজেট বাংলাদেশ

HP G3 Laptop Price in Bangladesh 2022 । এইচপি G3 ল্যাপটপ

কেমন আছেন সবাই আশা করছি সবাই অনেক ভালো আছেন। আজকের এই রিভিউ আর্টিকেলে আপনাকে জানাই সুবেচ্ছা ও অভিনন্দন। অনেকেই রয়েছেন গুগল থেকে HP G3 Laptop Price in Bangladesh লিখে সার্চ করে থাকে।

আজ শুধু মাত্র তাদের জন্য এইচপি জি৩ ল্যাপটপটপের দাম ও কি কি ফিচার রয়েছে এবং সেই সাথে আপনি এই ল্যাপটপটি কোথায় পাবেন তার সমস্ত কিছুই বিস্তারিতভাবে জানিয়ে দেয়ার চেষ্টা করবো।

আপনাকে শুধু এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে হবে কারণ অনেক বিষয় রয়েছে যেগুলো একটি ল্যাপটপ কেনার আগে জানা দরকার। আপনার যদি সমস্ত ফিচার জানার পর পছন্দ হয় তাহলে এই ল্যাপটপটি আপনি কিনতে পারেন।

HP G3 Laptop Price in Bangladesh

এই আর্টিকেল থেকে আপনি এই ল্যাপটপের অভারভিউ থেকে শুরু করে এর র‍্যাম, হার্ডড্রাইভ, এটির স্পিড কেমন হবে আপনি কি কি প্রগ্রাম ব্যবহার করতে পারবেন তার সমস্ত কিছুই জানিয়ে দেয়া হবে।

তাই আপনি অবশ্যই একটু সময় নিয়ে এই HP G3 Laptop ল্যাপটপটির সমস্ত ফিচার ও কনিগারেশন গুলো দেখার চেষ্টা করবেন। আশা করছি আপনি কোনভাবেই আশাহত হবেননা।

আমি প্রতিনিয়ত বিভিন্ন ল্যাপটপ, মোবাইল, মোবাইল ঘড়ি ও টেকনোলোজি রিলেটেড পোস্ট গুলো এই ওয়েবসাইটে আপডেট করে থাকি সম্পূর্ণ বাংলাতে। অনেকেই আছেন গুগল থেকে সার্চ করার পর ইংরেজি সাইট গুলো ব্রাউজ করে এবং অনেক বিয়স বুঝতে পারেনা।

তাই আমাদের দেশের মানুষের জন্য আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা। আপনি অবশ্যই আমাদের এই ওয়েব পেজটি প্রতিনিয়ত ব্রাউজ করুন এবং টেকনোলজি সম্পর্কে জ্ঞান অর্জন করে নিজেকে আপডেট করে রাখুন।

তাহলে চলুন আমরা মূল টপিকে ফিরে যায় ও এই ল্যাপটপটির রিভিউ দেখা শুরু করি,

HP G3 Laptop Specification

HP G3 Laptop Price in Bangladesh
HP G3
মডেলএইচপি ইলাইটবুক ৮৪০ জি৩
রেটিং৫ স্টার
দাম নতুন৳ 68,000
দাম ব্যবহার করা৳ 24,600 থেকে ৳ 25,500 ( আগের দাম ৳ 29,000.00 )
ল্যাপটপ ব্র্যান্ডএইচপি
ক্যাটাগরিব্যবহার ও নতুন
ল্যাপটপ স্ট্যাটাসপাওয়া যাবে
ল্যাপটপ আপডেটসদ্য প্রাপ্ত
সেলার লোকেশনঢাকা
কন্ডিশন
টাইপস্টান্ডার্ড
প্রসেসরইন্টেল কোর আই৫ ৬থ জেনারেশন
প্রসেসর ধরণ ২.৩ জিএইচজি টার্বো বুস্ট ও ৩মেগাবাইট ক্যাশে
চিপ্সেটইন্টেল এইচ১১০
ডিসপ্লের মাপ১৪ ইঞ্চি এলইডি
র‍্যামডিডিআর৪ এর 8জিবি ভ্যারিয়েন্ট
হার্ড ড্রাইভ সাইজ২৫৬ গেগাবাইট
টাইপএসএসডি
গ্রাফিএক্স কার্ডইন্টেল এইচডি৫২০
অডিও স্পীকার২টি হাই কুয়ালিটি সাউন্ড
নেটওয়ার্ক টাইপল্যান, ওয়াইফাই সাথে ব্লুটুথ, ভিজিএ, এইচডিএমআই
ক্যামেরাএইচডি ওয়েবক্যাম
কার্ড রিডারদেয়া আছে
ব্যাটারি৩ সেল এর লিথিয়াম আয়ন ব্যাটারি
ওজন১.৫ কেজি
অন্যান্য ফিচারকিবোর্ড ব্যাকলাইট ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর
ল্যাপটপ সিরিজইলাইটবুক

আরওঃ সিঙ্গার ল্যাপটপ কিনুন ডাউন প্রেমেন্টে

HP G3 Laptop Highlight

HP EliteBook 840 G3 এই ল্যাপটপটিতে ব্যবহার হয়েছে ইন্টেল কোর আই৫ এর একটি প্রসেসর যেটি কিনা ৬তম জেনারেশন বহন করে থাকে। এছাড়াও আপনি এই ল্যাপটপটিতে পেয়ে যাবেন ৮জিবি ডিডিআর৪ সিরিজের র‍্যাম এবং সেই সাথে ২৫৬জিবি এসএসডি কার্ড।

এছাড়াও এই ল্যাপটপটিতে ব্যবহার হয়েছে ১৪ ইঞ্চির একটি ডিসপ্লে যার রেজুলেশন থাকছে 1366 x 768 পিক্সেল যার ফলে ফুল এইচডি ১০৮০পি মুডের ভিডিও গুলো খুব সহজেই আপনি দেখতে পারবেন।

অন্যান্য সমস্ত ফিচার হিসাবে আপনি এই ল্যাপটপটিতে পেয়ে যাবেন এইচডি ওয়েব ক্যাম ও সেই সাথে ল্যান, ওয়াইফাই সাথে ব্লুটুথ, ভিজিএ, এইচডিএমআই এবং ইউএসবি ভার্সন ২.০ এবং সেই সাথে এটির সাথে আর থাকছে কিবোর্ড ব্যাকলাইট ও ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি।

প্রসেসর

এদিকে এই ল্যাপটপটির প্রসেসরের দিকে খেয়াল করলে দেখতে পাওয়া যায় যে, এটির সাথে ব্যবহার হয়েছে ইন্টেল কোর আই৫ এর একটি প্রসেসর যেটি কিনা ৫তম জেনারেশনের। সেই সাথে এই প্রসেসরের কাজের গতি বৃদ্ধি করার জন্য থাকছে ৩মেগাবাইটের ক্যাশে ( ক্যাশে বলতে ল্যাপটপে যে সমস্ত কাজের প্রসেসিং হয় তার প্রসেসিং ডেটা গুলো ধারণ করে রাখাকে বোঝায় যার কারণে পরবর্তিতে সেই আগের কাজ করতে গেলে বেশী সময় লাগেনা অতি তাড়াতাড়ি প্রসেসিং হয় )।

ডিসপ্লে

তাছারাও যদি এই ল্যাপটপটির স্ক্রিন সাইজের কথা বিস্তারিতভাবে বলা হয় তাহলে বলা যেতে পারে, HP 840 G3 ল্যাপটপটিতে ১৪ইঞ্চির যে ডিসপ্লেটি ব্যবহার হয়েছে সেটি একটি স্টান্ডার্ড মানের যার ফলে সহজেই এটিকে এক জায়গা থেকে অন্য জায়গায় বহন করা যায়।

ডিসপ্লের ফিচার হিসাবে যুক্ত করা আছে diagonal LED-Backlit এবং সেই সাথে এন্ট্রি ব্লু লাইট প্রটেকশন যার ফলে স্ক্রিন থেকে আসা ক্ষতিকর আলো থেকে চোখকে রক্ষা করতে পারবে।

আপনি এই ল্যাপটপটি অফিস থেকে শুরু করে যেকোনো মিটিংয়ের জন্য সহজেই বহন করে নিয়ে যেতে পারবেন।

স্টোরেজ

এইচপি ৮৪০ জি৩ এই ল্যাপটপটিতে থাকছে ৮জিবি র‍্যাম এবং সেই সাথে ২৫৬জিবি একটি এসএসডি যার কারণে এর গতি অনেক অংশে বেড়ে যাবে। বিশেষ করে র‍্যামের সিরিজ হিসাবে থাকছে ডিডিআর৪, আর সকলেইরই জানা যে এই সিরিজের র‍্যাম গুলো অনেক শক্তিশালী হয়ে থাকে।

গ্রাফিক কার্ড

আপনি এই ল্যাপটপটিতে পেয়ে যাবেন ৫১২ মেগাবাইটের একটি ইন্টারনাল গ্রাফিক কার্ড যার ফলে এই ল্যাপটপ ব্যবহার করে এনিমেশন থেকে শুরু করে ভিডিও এডিটিং ও ছবি এডিটিং এর মত কাজ গুলো সহজেই করা যাবে।

কিন্তু হাই গ্রাফিকের গেমস আপনি খেলতে পারবেননা। আর যদি খেলতে যান তাহলে ল্যাপটপ হ্যাং হয়ে যেতে পারে। কিন্তু আপনি ফ্রিফায়ার, পাব্জি এই সমস্ত গেমস গুলো অনায়াসে খেলতে পারবেন।

ব্যাটারি ক্যাপাসিটি

এই ল্যাপটপটির সাথে পাওয়া যাবে ৩সেল এর লিথিয়াম আয়ন ব্যাটারি যেটি কিনা একইভাবে ৪৪ঘন্টা পর্যন্ত এই ল্যাপটপটিকে অন করে রাখতে পারবে। আর যদি কাজের কথা বলি তাহলে আপনি এই ল্যাপটপটি একইভাবে ৪ থেকে ৫ ঘন্টা ব্যবহার করতে পারবেন।

এই ৪ থেকে ৫ ঘন্টার মধ্যে আপনার ল্যাপটপ কোনোভাবেই বন্ধ হবেনা কিন্তু একটি বিষয় খেয়াল রাখতে হবে, কোনোভাবেই চার্জে লাগানো অবস্থায় ব্যবহার করা যাবে না এতে ব্যাটারির ব্যাকাপ ধীরে ধীরে কমতে শুরু করবে।

আরওঃ আইফন ১০ এর বর্তমান দাম জানতে এখালে ক্লিক করুন

HP G3 Laptop Price in Bangladesh – বিষদ বিস্তারিত

বিশেষ করে এই ল্যাপটপটি রিলিজ হয়েছিলো অনেকদিন আগে তাই হয়তবা আপনি এই ল্যাপটপটি কোথাও নতুন মডেল খুজে পাবেননা। আর যদি পেয়ে যান তাহলে আলাদা কথা।

তাই আপনি যদি এই মডেলের ল্যাপটপটি পুরাতন বা ইউজ করাটি কিনতে চান তাহলে আপনি ঢাকার মধ্যে যারা ব্যবহার করা ল্যাপটপ গুলো বিক্রি করে থাকে তাদের কাছে থেকে কিনতে পারেন।

অনেকেই দ্বিধা দন্দের মধ্যে থাকে যে, ব্যবহার করা ল্যাপটপ গুলো কেমন হবে? তাদের জন্য একটি কথা বলে দিতে চাই, সেটি হচ্ছে যারা ব্যবহার করা ল্যাপটপ গুলো বিক্রি করে থাকে তারা মূলত বাহিরের দেশ থেকে ল্যাপটপ গুলো ইমপোর্ট করে থাকে।

বিশেষ করে বাহিরের দেশ বা উন্নত দেশ গুলোতে প্রসেসরের জেনারেশন পরিবর্তন হওয়ার সাথে সাথে তারা ল্যাপটপ গুলোকে সেল করে দিয়ে নতুন ল্যাপটপ গুলো কিনে থাকে। তাই সেই সমস্ত ব্যবহার করা ল্যাপটপ গুলো দেখতে নতুনের মতই থাকে।

তাই আপনি কোন প্রকার কনফিশন ছাড়াই এই ল্যাপটপটি নতুন হোক বা পুরাতন অনায়াসেই কিনতে পারেন। আশা করছি আপনি সমস্ত উত্তর পেয়ে গিয়েছেন।

আরও দেখুনঃ মাত্র ৫০০ টাকার মধ্যে স্মার্ট ঘড়ি গুলো দেখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *