টিকটকে যুক্ত করা হচ্ছে ডিজলাইক বাটন

বর্তমান সময়ের জন-মানুষের কাছে অধিক বেশী পরিচিত সামাজিক যোগাযোগ গুলোর মধ্যে একটি হচ্ছে টিকটক। মানুষ এই মাধ্যমটি ব্যবহার করে ভিডিও দেখতে পেত এবং লাইক ও কমেন্ট করতে পেত।

কিন্তু এই সামাজিক মাধ্যমটিতে বা ভিডিও শেয়ারিং মাধ্যমটিতে নতুন করে ডিসলাইক বাটন যুক্ত করা হচ্ছে এমন ঘোষণা দিয়েছে টিকটক।

সংক্ষিপ্ত আকারের ভিডিও অ্যাপটি এ বছরের এপ্রিল মাসে ডিজলাইক বোতামটি পরীক্ষা শুরু করে। এবার থেকে যে ভিডিওগুলো ব্যবহারকারীরা অপ্রাসঙ্গিক বা অনুপযুক্ত বলে মনে করবেন সেগুলো ডিজলাইক দিতে পারবেন।

ইউটিউবে প্রথম এই বাটনটি নিয়ে আসে গুগল। তবে বিভিন্ন কারণে সম্প্রতি এই সুবিধা বন্ধ করে দিয়েছে টেক জায়ান্টটি। ডিজলাইক বাটন থাকলেও কতজন সেই ভিডিওতে ডিজলাইক করেছেন তা দেখতে পান না ব্যবহারকারী। অনেকেই এই ডিজলাইক বাটনের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন। এতে কন্টেন্ট নির্মাতাদের মনোবল নষ্ট হয় বলে দাবি করেছিলেন অনেকে। এজন্য ইউটিউব ডিজলাইকের সংখ্যা দেখানো বন্ধ করেছে।

এবার ছোট ভিডিও তৈরির প্ল্যাটফর্ম টিকটকেও এলো এই সুবিধা। তবে ইউটিউবের মতোই এখানেও ব্যবহারকারীরা দেখতে পাবেন না কতজন সেই সেই ভিডিওতে ডিজলাইক করেছে। চাইলে ডিজলাইক বাটনটিতে ডাবল ক্লিক করে সরিয়েও দিতে পারবেন।

👉 ইন্সটাগ্রামে আপত্তিকর ছবি পাঠানো যাবেনা

এই বাটনটিকে মন্তব্যের বিকল্প হিসেবেই দেখছে সংস্থাটি। কারণ মন্তব্যের ঘরে অনেকেই হয়রানি, ঘৃণাত্মক, অপ্রাসঙ্গিক বা অনুপযুক্ত মন্তব্য করেন। সেটি অনেকটাই কমে যাবে ডিজলাইক বাটন ব্যবহারে। ব্যবহারকারীরা কম সময়ে মন্তব্য না করে একটি ডিজলাইক দিয়ে মনেরভাব প্রকাশ করতে পারবেন। এতে মন্তব্যের ঘরে অপ্রাসঙ্গিক বা অনুপযুক্ত মন্তব্য আসাও বন্ধ হবে।

সম্প্রতি টিকটকের পক্ষ থেকে একটি টুইটে এই খবর জানানো হয়েছে। ২০২০ সাল থেকে টিকটক এই ফিচার নিয়ে কাজ করছে বলে জানা যায়, দুই বছর পর ২০২২ সালের এপ্রিলে পরীক্ষা নিরীক্ষা শুরু হয় এটি নিয়ে। খুব শিগগির বিশ্বের সব দেশের ব্যবহারকারীরা এই বাটন ব্যবহার করতে পারবেন বলেই জানিয়েছে টিকটক।

আপনি এগুলো দেখতে পারেন,

ঘরে বসে মোবাইলে আয় করুন

ফেসবুক থেকে আয় করার যত সব উপায়

মোবাইল চার্জ দেয়ার সঠিক নিয়ম মেনে চার্জ করুন ব্যাটারি ভালো রাখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *